রবিবার | ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

বড়াইগ্রামে কৃষি ও প্রযুক্তি মেলার উদ্বোধন

রেজাউউল করিম মৃধা, নাটোর জেলা থেকে:

বড়াইগ্রামে কৃষি ও প্রযুক্তি মেলার উদ্বোধন

মোঃ রেজাউল করিম মৃধা, নাটোর প্রতিনিধি : কৃষি অধিদপ্তরের আওতায় চাষাবাদে আধুনিকায়ন, উন্নত কলা-কৌশল ও নতুন প্রযুক্তির সঙ্গে কৃষকদেরকে পরিচিতি করার লক্ষে নাটোরের বড়াইগ্রামে তিন দিন ব্যাপি কৃষি ও প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু রাসেল এর সভাপতিত্বে বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা কৃষি অফিস চত্তরে ওই মেলার উদ্বোধন করেন, নাটোর -৪ (বড়াইগ্রাম -গুরুদাসপুর) আসনের সাংসদ আলহাজ্ব ডা. মোঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী। এ সময় এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষি বিদ মোসাঃ শারমিন সুলতানা, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ হযরত আলী, বনপাড়া পৌর যুবলীগের সভাপতি মোঃ জাকির হোসেন সরকার, আওয়ামী লীগ নেতা মাসুদ করিম বাকি প্রমূখ।
এ মেলায় আধুনিক কৃষি যন্ত্রপাতি, কৃষি জাদুঘর, বৈজ্ঞানিক পদ্ধতিতে জৈব সার উৎপাদন প্রযুক্তি, আধুনিক চাষাবাদ পদ্ধতি, ছাদ বাগান, ডিজিটাল কৃষি প্রযুক্তি নামে ১০টি স্টল স্থান পেয়েছে। স্টলগুলোর মাধ্যমে কৃষক ও দর্শনার্থীরা বদলে যাওয়া আধুনিক কৃষি প্রযুক্তি সম্পর্কে জানতে পারবে। এ ছাড়া এই অনুষ্ঠানে উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ, কৃষক- কৃষাণী সহ নানা শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
উদ্বোধন কালে সংসদ সদস্য আলহাজ্ব ডাঃ মোঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী বলেন- ‘বর্তমান সরকার কৃষকদের কাছে নতুন নতুন কৃষি প্রযুক্তি, উন্নত জাতের বীজ, সারসহ বিভিন্ন উপকরণ সময় মতো সরবরাহ করছে। ফলে দেশ খাদ্যে স্বয়ংসম্পন্ন হয়েছে।’ উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোছাঃ শারমিন সুলতানা বলেন- কৃষকদেরকে তাদের চাষাবাদের জন্য আধুনিকায়ন করতে কৃষির সাথে পরিচয় করাতে এবং তাদের আধুনিক প্রযুক্তি নির্ভর করে গড়ে তুলতেই এই মেলার আয়োজন করা হয়েছে। তিন দিন ব্যাপী এ মেলা প্রতিদিন সকাল সাড়ে ৯ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সকল দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

আপনার মতামত দিন

Posted ১১:০২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১১৩১৫১৬
১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com