শনিবার | ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

ফিল্ম ক্লাব নিয়ে চিত্রনায়িকা পলির পরিকল্পনা

মোস্তাফিজুর রহমান উজ্জল :

ফিল্ম ক্লাব নিয়ে চিত্রনায়িকা পলির পরিকল্পনা

মোস্তাফিজুর রহমান উজ্জল, বিশেষ প্রতিনিধি : বাংলাদেশী চলচ্চিত্রের নব্বই দশকের শেষের দিকে চাহিদা সম্পন্ন চিত্রনায়িকাদের অন্যতম ছিলেন পলি। ব্যস্ততার তুঙ্গে থাকাকালীন আকস্মিক বিয়ে করে চলচ্চিত্রকে বিদায় জানান এই জনপ্রিয় চিত্রনায়িকা। অতঃপর স্বামী – সন্তান – সংসার নিয়ে সুখী যাপন করছেন পলি। বর্তমানে তিনি স্বামী – সন্তান নিয়ে রাজধানীর গুলশানে নিজস্ব ফ্ল্যাটে বসবাস করছেন। চলচ্চিত্রে এখন কাজ না করলেও সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলেই দেখা যায় – স্বামী সন্তান নিয়ে দেশ – বিদেশে ভ্রমণ করছেন, বিভিন্ন ক্লাব রেস্টুরেন্টে খেতে যাচ্ছেন। মোট কথা পলি তার প্রতিদিনের নানা আপডেট তার সোশ্যাল হ্যান্ডেলে শেয়ার করেন। ক্লাব কালচার তার ভালো লাগে বলেই এবারও ফিল্ম ক্লাবের নির্বাচনে প্রার্থী হয়েছেন।

পলি জানান, বাংলাদেশ ফিল্ম ক্লাব লিমিটেডের এবারের নির্বাচনে লিপু- নাদিম পরিষদ থেকে কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচন করছেন বলে জানিয়েছেন। ১৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে এই নির্বাচন। নির্বাচনে পলির ব্যালট নাম্বার ১৪। নির্বাচনের ঠিক আগে জনপ্রিয় এই নায়িকা কথা বলেন ফিল্ম ক্লাব নির্বাচনে প্রার্থী হওয়ার কারণ এবং ক্লাব নিয়ে তার ভবিষ্যত পরিকল্পনার কথা।

এবারের ফিল্ম ক্লাবের নির্বাচনে অংশ নেওয়া প্রসঙ্গে পলি বলেন, আমি ব্যক্তিগত ভাবে ফিল্ম ক্লাবসহ ইন্ডিয়া বাংলাদেশ ফ্রেন্ডশিপ ক্লাব, ক্যাপিটাল ক্লাব, জয়ন্টা ক্লাব, লেডিস ক্লাব, কুষ্টিয়া ক্লাব ও খুলনা ক্লাবের মেম্বার। ক্লাব কালচার আমি খুব এনজয় করি। আর যেহেতু ফিল্ম ক্লাব আমাদের চলচ্চিত্র সংশ্লিষ্ট লোকজনের প্রতিষ্ঠান। অতীতে এখানে চিত্রনায়িকা মৌসুমী, পপি ও রত্না নির্বাচনে অংশ নিয়েছেন। তাই গেলো বছর আমি প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচিত হই। ভাবলাম এবার আমিও নির্বাচন করি। সেই ভাবনা থেকেই আগামী ১৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনে আমি প্রার্থী হয়েছি। আশাকরি সবাই আমার পাশে থাকবেন।

ফিল্ম ক্লাব নির্বাচনে জয়ের আশা প্রকাশ করে পলি বলেন, আমরা নির্বাচিত হলে আমাদের প্রথম পদক্ষেপ থাকবে ফিল্ম ক্লাবটাকে গুলশান ও বনানীর মতো জায়গায় একটা আলাদা বাড়িতে নেওয়া। সেখানে বাচ্চাদের খেলার জায়গা থাকবে এবং বড়দের নানা ধরনের ইনডোর গেমস খেলার ব্যবস্থা থাকবে। এছাড়া বড় রকমের কনফারেন্স রুম ও রেষ্টুরেন্ট থাকবে। এক্ষেত্রে আমার ইচ্ছা হচ্ছে – টোটাল ক্লাব কালচার বলতে যা বোঝায়, ফিল্ম ক্লাবকে সেইভাবে গড়ে তোলা।

সেইসঙ্গে পলি আরও বলেন, ঢাকার নতুন শহর পূর্বাচলে ক্লাবের নিজস্ব জায়গা নেওয়া। সেখানে মনোরম প্রাকৃতিক পরিবেশে ক্লাব সদস্যদের জন্যে দারুন একটা কিছু করার। এছাড়াও ক্লাবের অসুস্থ সদস্যদের জন্যে আর্থিক সহযোগিতা করার জন্যে বড় একটি ফান্ড গঠন করার। যদিও ফিল্ম ক্লাব বরাবরই সদস্যদের স্বার্থে কাজ করে, কিন্তু আমরা নির্বাচিত হলে সেটাকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে।

প্রসঙ্গত, খুলনার মেয়ে রিয়ানা পারভিন পলি ২০০১ সালে মোহাম্মদ হোসেনের ‘ফায়ার’ ছবিতে প্রয়াত তারকা নায়ক মান্নার নায়িকা হিসেবে অভিষিক্ত হন। এই ছবির মাধ্যমেই আলোচিত হন তিনি। এরপর তিনি ১১৩টি চলচ্চিত্রে অভিনয় করেন। মান্না, রুবেল, অমিত হাসান, আমিন খান, আলেকজান্ডার বো, শাকিব খানসহ সে সময়ের প্রায় সব নায়কের সঙ্গে জুটিবদ্ধ হয়ে অভিনয় করেন তিনি। এছাড়াও প্রয়াত হুমায়ূন ফরীদি, প্রয়াত রাজিব, প্রয়াত মিজু আহমেদ, প্রয়াত ওয়াসিম, প্রয়াত দোয়েল, অঞ্জনা, সুচরিতা, সুব্রত, কাবিলা প্রমুখ শিল্পীর সঙ্গে প্রচুর ছবিতে অভিনয় করেছেন পলি।

আপনার মতামত দিন

Posted ৯:৪২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com