বৃহস্পতিবার | ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

মাদারীপুরে বকেয়া ভাতার দাবিতে প্রাইমারি শিক্ষকদের মানববন্ধন

মাহামুদুল হাসান রনি মাদারীপুর জেলা প্রতিনিধি

মাদারীপুরে বকেয়া ভাতার দাবিতে প্রাইমারি শিক্ষকদের মানববন্ধন

মাদারীপুরে ডিপ্লোমা-ইন-প্রাইমারি এডুকেশন (ডিপিএড) ২০২০-২০২১ সালের বকেয়া প্রশিক্ষণ ভাতা প্রদানের দাবিতে মানববন্ধন করেছে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। বৃহস্পতিবার (১৭ জুন) বেলা ১২টায় শহরের চরমুগরিয়া এলাকায় প্রাইমারি টিচার্স ট্রেনিং ইন্সটিটিউট এর সামনে মানববন্ধন করেন পিটিআই এর ৪৫৬ জন প্রশিক্ষণার্থী।

মানববন্ধনে শিক্ষক নেতৃবৃন্দরা বলেন, ডিপিএড ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রশিক্ষণার্থীরা ১ জানুয়ারি ২০২০ থেকে ১৬ মার্চ ২০২০ পর্যন্ত পিটিআইতে সশরীরে উপস্থিত থেকে প্রশিক্ষণ কার্যক্রমে অংশগ্রহণ করেন। পরবর্তীতে করোনার কারণে ২১ এপ্রিল ২০২০ তারিখ থেকে অনলাইন প্ল্যাটফর্মে ঘরে বসে ডিপিএড অনুশীলন কার্যক্রমে অংশগ্রহণ করেন। অনলাইন ক্লাসের জন্য ল্যাপটপ, মোবাইল ফোন, অধিক খরচে ইন্টারনেট ক্রয়সহ বিভিন্ন সরঞ্জামাদি ক্রয়ে অর্থ ব্যয় করতে হয়। তাছাড়া ১ম, ২য় এবং ৩য় টার্মে সশরীরে উপস্থিত হয়ে লিখিত পরীক্ষায় অংশগ্রণ করেন। বর্তমানে ৪র্থ টার্ম চলমান।

শিক্ষকরা আরো বলেন, ১ জানুয়ারি ২০২০ থেকে ৩০ জুন ২০২০ পর্যন্ত প্রশিক্ষণের ৬ মাসের ভাতা পেলেও ১ জুলাই ২০২০ থেকে অদ্যবধি ১২ মাসের ভাতার অর্থ পাননি তারা। দ্রুত ভাতার অর্থ প্রদানের জন্য কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন।

মানববন্ধনে মোঃ আমিনুল ইসলাম এর সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন- বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষক পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি আবদুর রহমান বাচ্চু, বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ মাদারীপুর সদর উপজেলা কমিটির যুগ্ন সম্পাদক আল মাসুদ আলম সুমন,বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ মাদারীপুর সদর উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক রুবেল হাওলাদার, শিক্ষক গোলাম মাওলা, দেবাশীস রায়,দুলাল হোসেন,মুক্তি আক্তার,আতিকুর রহমান,হাফিজ,সমশের সরদার প্রমুখ।

মানববন্ধন শেষে শিক্ষকরা মাদারীপুর প্রাইমারি টিচার্স ট্রেনিং ইন্সটিটিউট এর সুপারিনটেনডেন্ট মোঃ আতোয়ার রহমান বিশ্বাস এর কাছে একটি স্মারকলিপি প্রদান করেন।

মাহামুদুল হাসান রনি
মাদারীপুর জেলা প্রতিনিধি
১৭/০৬/২০২১
০১৮৫০৮৭২৪৪৯

আপনার মতামত দিন

Posted ৮:০৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com