শনিবার | ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

পাবনাতে বাংলাদেশ ভুমিহীন আন্দোলনের রাজশাহী বিভাগ ও কেন্দ্রীয় নেতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি :

পাবনাতে বাংলাদেশ ভুমিহীন আন্দোলনের রাজশাহী বিভাগ ও কেন্দ্রীয় নেতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ভূমিদস্যু হটাও ভুমিহীন বাঁচাও – দূর্নীতি হটাও দেশ বাঁচাও এবং খাস জমির অধিকার ভুমিহীন জনতার শ্লোগান নিয়ে মঙ্গলবার বিকেলে পাবনাতে অনুষ্ঠিত হলো বাংলাদেশ ভুমিহীন আন্দোলন রাজশাহী বিভাগের জেলা উপজেলা নেতৃবৃন্দের সাথে কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের মতবিনিময় সভা।

১৫ জুন মঙ্গলবার বিকেলে পাবনা জেলার আতাইকুলা বাজারে কেন্দীয় সভাপতি মোঃ সাইদুর রহমান লুৎফরের সভাপতিত্বে ও পাবনা সদর উপজেলা শাখার আহ্বায়ক মোঃ মাহতাব উদ্দিনের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা ইকবাল আমিন, উপদেষ্টা নয়ন আহমেদ , উপদেষ্টা হাসনাত কাইয়ুম, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ নাসির উদ্দিন, শোঃ সাধারণ সম্পাদক কেন্দীয় কমিটি কালেদুজ্জামান পারভেজ বুল্বুল, রাজশাহী জেলার আহ্বায়ক এমন আহমেদ , সিরাজগঞ্জ জেলার সভাপতি আজগর, সাধারণ সম্পাদক জাকারিয়া হোসেন জাকির , পাবনা জেলার সাধারণ সম্পাদক আঙ্গুর বিস্বাস ,যুগ্ন সাধারণ সম্পাদক খলিলুর রহমান , বাংলাদেশ ভূমিহীন ছাত্র আন্দোলনের কেন্দীয় আহ্বায়ক ইয়াসিন আরাফাত ।এসময় রাজশাহী বিভাগের সকল জেলা,উপজেলা ও ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন এবং তাদের মতামত প্রদান করেন।

মতবিনিমিয় সভায় বক্তারা বলেন, আমাদের ১৮ কোটি মানুষের এই দেশে ৬৬% মানুষ আজ দরিদ্র সীমার নিচে বসবাস করছে এবং তারা অবহেলিত জীবন যাপন করতে বাধ্য হচ্ছে। তিনি বলেন,পরিসংখ্যান অনুযায়ী প্রায় ১৩ কোটি মানুষই দরিদ্র। দেশের দরিদ্র মানুষেরা সংখ্যাগরিষ্ঠ হলেও সিংহ ভাগ মানুষ নানান ভাবে নির্যাতন, নিপিড়ন ও শোষণের শিকার হচ্ছে সামান্য সংখ্যক বুর্জোয়া শ্রেনীর স্বার্থানেষী মানুষের কাছে।

তারা বলেন, দেশের সুবিধাবঞ্চিত মানুষদের ঠকাতে রাষ্ট্রের দূর্নীতিবাজ কিছু
অরজনীতিবিদ, আমলা ও ধণিক স্বার্থানেষী সুবিধাবাদী শ্রেনীর মানুষেরা রাষ্ট্রের সকল সুযোগ সুবিধা লুটপাট করছে, আর শোষিত হচ্ছে নিম্ন ও মধ্যবিত্ত শ্রেনীর অবহেলিত জনগোষ্টির মানুষ। তারা,টাউট-বাট ¤্রনেীর ব্যবসায়ীরা আজ নেতা হয়ে রাষ্ট্রের উচ্চ পর্যায়ের আমলাদের কাছে সুবিধা দিয়ে নিজেরাও বড় ধরনের সুযোগ সুবিধা নিচ্ছে।

ভুমিহীন আন্দোলনের নেতারা রাষ্ট্র ও সরকারের কাছে দেশের প্রকৃত ভুমিহীন মানুষদের মাঝে খাস জমিসহ বিভিন্ন সুযোগ সুবিধার সুষম বন্ঠনের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের আহবান জানান।
এদিকে সোমবার সকালে দিনাজপুরে বাংলাদেশ ভুমিহীন আন্দোলনের রংপুর
বিভাগ ও কেন্দ্রীয় নেতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আপনার মতামত দিন

Posted ১১:৪০ পূর্বাহ্ণ | বুধবার, ১৬ জুন ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com