বৃহস্পতিবার | ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

বাগমারায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২১ এর আনুষ্ঠানিক উদ্বোধন।

মোঃ সারোয়ার হোসেন স্বাধীন, স্টাফ রিপোর্টার::-

বাগমারায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২১ এর আনুষ্ঠানিক উদ্বোধন।

ছয় মাসের বেশি ও পাঁচ বছরের কম বয়সী সব শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। যা গত ০৫ জুন হতে আগামী ১৯ জুন পর্যন্ত ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর ক্যাম্পেইন চলবে।

তার ধারাবাহিকতায় আজ শনিবার (১২ জুন) বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর আয়োজনে সকাল ১০টায় বাগমারার সালেহা ইমারত মেডিক্যাল সেন্টার (সাঁকোয়া- শিকদারী)তে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২১ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন ৫৫, রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিঃ এনামুল হক।

এ সময় সংসদ এনামুল হক বলেন, জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন চলাকালে মহামারী করোনা ভাইরাস হতে সচেতন ও স্বাস্থ্যবিধি মেনে ক্যাপসুল খাওয়ানোর আহ্বান ও বাগমারা করোনা পরিস্থিতি মোকাবিলায় সবাইকে সচেতনতা মাধ্যমে করোনা প্রতিরোধে কাজ করার জন্য আহ্বান করেন।

ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর সময় শিশুদের ভরা পেটে আনতে হবে। ভিটামিন এ ক্যাপসুল কেটে তা চিপে শিশুদের খাওয়ানো হবে। জোর করে বা কান্নারত অবস্থায় ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো যাবে না। ছয় মাসের কম বয়সী ও পাঁচ বছরের বেশি বয়সী এবং অসুস্থ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো যাবে না।

এ সময় উপস্থিত ছিলেন বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি অনিল কুমার সরকার, বাগমারা উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ, বাগমারা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ গোলাম রাব্বানী, বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাক আহমেদ।

এছাড়াও অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন,
বাগমারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ সহ আরো অনেকেই।

আপনার মতামত দিন

Posted ৭:১২ অপরাহ্ণ | শনিবার, ১২ জুন ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com