রবিবার | ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্যু

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জঃ

চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে এবং আরটিপিসিআর ল্যাবে ৪৪৭ জনের নমুনা পরীক্ষায় ৯৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ৭৫, শিবগঞ্জে ১৪ ও ভোলাহাটে ৯ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২১.৯২ শতাংশ। আর র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ৩৭২ জনের নমুনা পরীক্ষায় ৫৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ৩৮, গোমস্তাপুরে ৯, নাচোলে ৭ ও ভোলাহাটে ৪ জন।

নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার প্রায় ১৫.৫৯ শতাংশ। এছাড়া জিন এক্সপার্ট টেস্টে ৪জনের নমুনা পরীক্ষায় ২ জনের শরীরে করোনা সনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ২ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৫০ শতাংশ। সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, করোনায় আক্রান্ত হয়ে জেলার ৩ জন ২৫০ শয্যার জেলা হাসপাতালে ভর্তির পর তাদের অবস্থার অবনতি হলে তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয় এবং গতকাল বুধবার পর্যায়ক্রমে তারা মারা যান।

আক্রান্ত ব্যক্তিদের উপসর্গ না থাকায় আজ বৃহস্পতিবার সকাল থেকে তার বাড়িতে কোয়ারেন্টাইনের মাধ্যমে চিকিৎসা দেয়া শুরু করা হয়েছে। আর চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের করোনা ওয়ার্ডে ৫১ জন রোগী চিকিৎসা নিচ্ছে। প্রসঙ্গত, জেলায় এ পর্যন্ত মোট ২৯৭৬ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। আর ১৪৬৪ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছে। মারা গেছে ৬৫ জন।

আপনার মতামত দিন

Posted ৩:২৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১০ জুন ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com