শনিবার | ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

ঠাকুরগাঁওয়ে বিশ্ব দুগ্ধ দিবস পালিত

এম এ সালাম রুবেল, স্ট্যাফ রিপোর্টার :

ঠাকুরগাঁওয়ে বিশ্ব দুগ্ধ দিবস পালিত

এম এ সালাম রুবেল স্টাফ রিপোর্টার : নানা আয়োজনের মধ্যে দিয়ে ঠাকুরগাঁওয়ে বিশ্ব দুগ্ধ দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় জেলা প্রাণী সম্পদের আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালী শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বেলুন উড়িয়ে বিশ্ব দুগ্ধ দিবসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম। পরে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম, অতিরিক্ত জেলা প্রশাসক নূরকুতুবুল আলম, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা আলতাফ হোসেন, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা মামুন অর রশীদ, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি কামরুজ্জামান সুনাম প্রমুখ।

বক্তারা বলেন ২০০১ সালে জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (এফএও) ১ জুনকে বিশ্ব দুগ্ধ দিবস হিসেবে ঘোষণা করে। ওই বছর থেকে বৈশ্বিক খাদ্য হিসেবে দুধের গুরুত্ব তুলে ধরা এবং দৈনন্দিন খাদ্য গ্রহণে দুগ্ধ ও দুগ্ধজাত পণ্য অন্তর্ভুক্ত করাকে উৎসাহিত করতে প্রতি বছর বিশ্বব্যাপী এ দিবসটি পালন করা হয়।

এর অংশ হিসেবে ১’লা জুন থেকে ৭ জুন পর্যন্ত ‘দুগ্ধ সপ্তাহ’ পালিত হবে। এদিন সকালে সুসজ্জিত পরিবহনের মাধ্যমে শহরের বিভিন্ন স্থানে জনসচেতনতামূলক প্রচার কার্যক্রম, দরিদ্রদের দুধ খাওয়ানো কর্মসূচি পালন করা হবে।

আপনার মতামত দিন

Posted ৬:১৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ০১ জুন ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com