শুক্রবার | ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

গুম হওয়া পরিবারের জন্য বাজেটে বরাদ্দের দাবী জাতীয় মানবাধিকার সমিতির

মারুফ সরকার ,ঢাকা প্রতিনিধি :

গুম হওয়া পরিবারের জন্য বাজেটে বরাদ্দের দাবী জাতীয় মানবাধিকার সমিতির

কারের ব্যর্থতার কারণে গুম হওয়া মানুষের পরিবারগুলো আজ মানবেতর জীবন-যাপন করছে। তারা জীবনযুদ্ধে বিপর্যস্থ। ফলে গুম হওয়া মানুষগুলোর সন্তানরা অর্থের অভাবে ঠিকমত লেখাপড়াও করতে পারছে না। এই অবস্থায় তাদের জীবন পরিচালনার জন্য রাষ্ট্রকেই উদ্যোগ গ্রহন করা উচিত। তাই তাদের জন্য বাজেটে বিশেষ বরাদ্দের দাবী জানিয়েছে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি।

সোমবার (৩১ মে) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে সংগঠনের চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা, মহাসচিব এডভোকেট সাইফুল ইসলাম সেকুল ও সাংগঠনিক সম্পাদক লায়ন আল আমিন।

তারা বলেন, একটি পরিবারের একজন মানুষ গুম হয়ে গেলে পুরো পরিবারই বিপর্যস্থ হয়ে পরে। পরিবারের সদস্যরা পথ চেয়ে থাকে তার ফিরে আসার। গুম হওয়া ব্যাক্তির স্ত্রী, সন্তানরা প্রতিনিয়ত পথ চেয়ে থাকে ফিরে আসবে তার স্বামী বা বাবা। বৃদ্ধ পিতা-মাতা সন্তানদের অপেক্ষা করতে করতে চলে গেছেন পরপারে। অনেক আছেন বিছানায়। তাদের চিকিৎসা করার অর্থও আজ অনেক পরিবারের নিকট নাই।

নেতৃবৃন্দ বলেন, গুম হওয়া মানুষদের খুজে বের করে পরিবারের কাছে ফিরিয়ে দেয়া রাষ্ট্র ও সরকারের দায়িত্ব হলেও এ ক্ষেত্রে কেন জানি তারা একেবারেই নিরব। আজ এই অসহায় পরিবারের কান্না থামছে না। তাদের অসহায়ত্ব লাঘবে রাষ্ট্রের উচিত তাদের পাশে দাড়ানো। তাদের অসুস্থ পিতা-মাতা, স্ত্রী-সন্তানদের চিকিৎসার ব্যবস্থা করা, শিক্ষার ব্যবস্থা করা। করোনা কালিন এই বিপর্যয়ের মধ্যে তাদের অসহায় পরিবারের পাশে দাড়াতে আসন্ন বাজেটে বিশেষ বরাদ্দ প্রদান করা উচিত।

আপনার মতামত দিন

Posted ৯:১১ অপরাহ্ণ | সোমবার, ৩১ মে ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com