মঙ্গলবার | ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

চাঁপাইনবাবগঞ্জে আবারো ৭ দিনের বিশেষ লকডাউন

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জ :

চাঁপাইনবাবগঞ্জে আবারো ৭ দিনের বিশেষ লকডাউন

সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জঃ
চাঁপাইনবাবগঞ্জের করোনার সংক্রোমণ রোধে ফের ৭ দিনের বিশেষ লকডাউন ঘোষণা করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ।সোমবার (৩১ মে) দিবাগত রাত ১২ টা থেকে এ লকডাউন কার্যকর হবে আগামি সোমবার (৭ জুন) দিবাগত রাত ১২ টা পর্যন্ত।সোমবার (৩১ মে) বেলা ১২ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের হলরুমে এ প্রেস বিফ্রিং-এ তথ্য নিশ্চিত করেন জেলা প্রশাসক।
জেলা প্রশাসক বলেন; সকল প্রকার যানবাহন বন্ধ থাকবে। লকডাউন চলাকালীন সময়ে কোন প্রকার যানবাহন রাজশাহী/নওগাঁ থেকে চাঁপাইনবাবগঞ্জে প্রবেশ করতে পারবেনা এবং চাঁপাইনবাবগঞ্জ থেকেও কোন যানবাহন জেলার বাইরে যাবেনা।সাপ্তাহিক হাটবন্ধসহ সকল প্রকার দোকানপাট বন্ধ থাকবে। কাঁচাবাজার ও ফার্মেসীর দোকান বন্ধ থাকবে, যদিও খোলা থাকে তাহলে ওই সব স্থানে ভীড় করা চলবেনা। আড়ত ও বাগান থেকে স্বাস্থ্যবিধি মেনে আম ক্রয় বিক্রয় করা যাবে। জরুরী প্রয়োজনে চলাচলকারী সকলকে ব্যাধ্যমূলকভাবে মাক্স পরিধান করতে হবে। শিল্পকারখানা স্বাস্থ্যবিধি মেনে চালু থাকবে; তবে শ্রমিকদের স্ব-স্ব প্রতিষ্ঠান কতৃক নিজস্ব পরিবহণ ব্যবস্থাপনায় আনা-নেয়া নিশ্চিত করতে হবে। জরুরী সকল সেবা নিষেধাজ্ঞার আওতাবহির্ভূত থাকবে। জরুরী প্রয়োজন ছাড়া বাইরে যাওয়া যাবেনা। হোটেল ও রেস্তোরায় বসে খাওয়া যাবেনা শুধু বিক্রয় করা যাবে।শপিং মল বন্ধ থাকবে।মসজিদে ২০ জন মুসল্লি নিয়ে নামাজ পড়তে হবে।

জেলা প্রশাসক আরোও বলেন, চাঁপানবাবগঞ্জে বর্তমানে করোনা ভাইরাস শনাক্তের হার কমেছে।গত মঙ্গলবার (২৫ মে) লকডাউনের প্রথমদিন করোনা সংক্রোমণের হার ৫৫ শতাংশ ছিলো।গত ৬ দিনের বিশেষ লকডাউনে সংক্রোমণের হার কমে ৩৩ দশমিক ৬৯ শতাংশে নেমেছে।করোনা সংক্রোমণের হার আরো কমানোর জন্য জেলায় দ্বিতীয় ধাপে ফের ৭ দিনের লকাডাউন ঘোষণা করা হলো।সকলকে সচেতন থাকার আহবান জানান তিনি ডিসি।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক এ.কে.এম তাজকির উজ-জামান, সিভিল সার্জন ডাঃ জাহিদ নজরুল চৌধুরী,পুলিশ সুপার এ.এইচ.এম আব্দুর রকিব, সহকারী কমিশনার রুহুল আমিন, চন্দনকর, রবিন মিয়া, উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন বলেন, শেষ খবর পাওয়া পর্যন্ত পিসিআর,জেন এক্সপার্ট ও এন্টিজেন টেষ্টে ২৭৬ জনের নমুনায় ৯৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। জেলায় মোট করোনায় আক্রান্ত হয়েছে ১৮২০ জন।মোট করোনায় প্রাণ হারিয়েছে ৩২ জন।জেলার করোনার ডেডিকেটেড হাসপাতালে ভর্তি আছে ২০ জন।বর্তমানে চিকিৎসাধীন আছে ৬৬৯ জন।

আপনার মতামত দিন

Posted ৫:৪৩ অপরাহ্ণ | সোমবার, ৩১ মে ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com