বুধবার | ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

চাঁপাইনবাবগঞ্জে ভারতীয় ভ্যারিয়েন্ট ধরা পড়া ৭ জনের বাড়িতে টাঙানো হয় লাল পতাকা

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জ :

চাঁপাইনবাবগঞ্জে ভারতীয় ভ্যারিয়েন্ট ধরা পড়া ৭ জনের বাড়িতে টাঙানো হয় লাল পতাকা

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জঃ
প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ, মৃত্যু ও ভারতীয় ভ্যারিয়েন্ট প্রতিরোধে চাঁপাইনবাবগঞ্জ জেলায় কঠোর লকডাউন চলছে। লকডাউন চলাকালেই শুক্রবার (২৮ মে) জেলায় ভারতীয় ভ্যারিয়েন্ট ধরা পড়েছে ৭ জনের দেহে। জেলা প্রশাসনের মাধ্যমে তাদের বাড়ি লাল পতাকা দিয়ে চিহ্নিত করা হয়েছে। বাড়িগুলো কঠোরভাবে লকডাউনের আওতায় নিয়ে আনা হয়েছে।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব-আল-রাব্বী জানান, ভারতীয় ভ্যারিয়েন্ট প্রতিরোধে জেলা প্রশাসনের নির্দেশে শনাক্ত হওয়া ব্যক্তিদের বাড়ি খুঁজে খুঁজে লাল পতাকা টাঙানো হয়েছে। পতাকা টাঙানোর পাশাপাশি কঠোর নজরদারিতে রাখা হচ্ছে এসব বাড়ি। আশপাশের প্রতিবেশীদের সঙ্গে যেন তারা কোনোভাবে মিশতে না পারে এবং ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়তে না পারে সে ব্যাপারে যথাযথ নির্দেশনা দেওয়া হয়েছে।

জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেন, ভারতীয় ভ্যারিয়েন্ট পরীক্ষার জন্য ঢাকায় ৪২ জনের নমুনা পাঠানো হয়েছিল। তাদের মধ্যে ৭ জনের দেহে ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে। স্বাস্থ্য অধিদফতর থেকে পাওয়া ফলাফল ও তালিকা দেখে ৭ জনের বাড়িতে লাল পতাকা টাঙানো হয়েছে। এছাড়াও বাকি ৩৫ জনের বাড়িতে গিয়ে তাদের খোঁজখবর নেওয়া হচ্ছে।

অন্যদিকে সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত হওয়া সাত জনের আবারও নমুনা সংগ্রহ করা হবে। ভারতীয় ভ্যারিয়েন্ট যেহেতু অত্যন্ত শক্তিশালী, তাই এ ব্যাপারে সকলকে খুব সচেতন হতে হবে। সকলে মিলে দায়িত্বশীল আচরণ করলে ভারতীয় ভ্যারিয়েন্ট থেকে রক্ষা পাওয়া সম্ভব বলেও জানান তিনি।

এদিকে জেলা শহরের পাশাপাশি মফস্বলেও কঠোরভাবে লকডাউন কার্যকরে মাঠে তৎপর রয়েছে জেলা প্রশাসন ও জেলা পুলিশের বিভিন্নস্তরের কর্মকর্তা ও সদস্যরা। জেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে এবং জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে প্রশাসনের তৎপরতা দেখা গেছে। লকডাউনে দূরপাল্লার ও আন্তঃজেলা বাস ও ট্রেনসহ যানবাহন বন্ধ রয়েছে। মার্কেট ও দোকানপাট বন্ধ রয়েছে। দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর সোনামসজিদ স্থলবন্দরে কার্যক্রম স্বাভাবিক গতিতেই চলছে।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, জেলায় সনাক্ত হওয়া ভারতীয় ভ্যারিয়েন্ট বহনকারী ৭ জনের মধ্যে ৫ জনই সদর উপজেলার। বাকি ২ জন শিবগঞ্জ উপজেলার। তাদের মধ্যে ৫ জন পুরুষ ও ২ জন নারী রয়েছে। ২ নারীর একজন শিবগঞ্জের আরেকজন সদর উপজেলার।

চাঁপাইনবাবগঞ্জে রবিবার (২৯ মে) রাত ১০টা পর্যন্ত করোনা সনাক্ত হয়েছে ১৭২৭ জনের। বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ৫৭৬ জন। এখন পর্যন্ত জেলায় ৩২ জন করোনা রোগী নিহত হয়েছেন। গত ২৪ ঘন্টায় চাঁপাইনবাবগঞ্জে করোনা সংক্রমণের হার ৫৭ শতাংশ

আপনার মতামত দিন

Posted ১০:৪৫ অপরাহ্ণ | রবিবার, ৩০ মে ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com