বৃহস্পতিবার | ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

আসন্ন বাজেটে ভূমিহীন, কৃষক, ক্ষেতমজুর, গ্রামীণ দরিদ্রদের জন্য করোনাকালীন কাজ, খাদ্য ও বিনামূল্যে চিকিৎসায় বিশেষ বরাদ্দের দাবি

মারুফ সরকার ,ঢাকা : প্রতিনিধি :

আসন্ন বাজেটে ভূমিহীন, কৃষক, ক্ষেতমজুর, গ্রামীণ দরিদ্রদের জন্য করোনাকালীন কাজ, খাদ্য ও বিনামূল্যে চিকিৎসায় বিশেষ বরাদ্দের দাবি

২৯ মে ২০২১ শনিবার সকাল ১০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে “আসন্ন বাজেটে ভূমিহীন, কৃষক, ক্ষেতমজুর, গ্রামীণ দরিদ্রদের জন্য করোনাকালীন কাজ, খাদ্য ও বিনামূল্যে চিকিৎসায় বিশেষ বরাদ্দের দাবিতে সারাদেশের ভূমিহীনদের অংশগ্রহণে বাংলাদেশ ভূমিহীন আন্দোলন’র মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে বাংলাদেশ ভূমিহীন আন্দোলনের প্রধান উপদেষ্টা জননেতা ইকবাল আমীন বলেন, “গত দেড় বছর যাবত করোনার এই মহাদুর্যোগে দেশের ভূমিহীন কৃষক, ক্ষেতমজুর ও হতদরিদ্ররা মানবেতর জীবনযাপন করছে। সরকারের ত্রাণ কার্যক্রম থাকলেও তা বাস্তবে বেশির ভাগ হতদরিদ্রদের হাতে পৌঁছায়নি। এ অবস্থায় দরিদ্র মানুষের দুর্ভোগ কমাতে সরকারকে বাজেটে বিশেষ বরাদ্দ প্রদানের দাবি জানাচ্ছি।

এসময় বাংলাদেশ ভূমিহীন আন্দোলনের সাধারণ সম্পাদক শেখ নাসির উদ্দিন বলেন, “করোনা মহামারির কারণে দেশের বিপুল সংখ্যক মানুষ নতুন করে দারিদ্র সীমার নিচে চলে গিয়েছে। তাদের ভাগ্যন্নোয়নে কোন কার্যকর পদক্ষেপ আমরা দেখতে পাইনি। উল্টো ত্রাণ সহায়তা নিয়ে প্রতিনিয়ত অনিয়মের খবরে আমরা আতঙ্কিত। এ অবস্থায় সারাদেশের ত্রাণ বিতরণ কর্মসূচিতে ভূমিহীন আন্দোলনের নেতাকর্মীদের সম্পৃক্ত করার জোর দাবি জানাচ্ছি।”

মানববন্ধনের আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ভূমিহীন আন্দোলনের কেন্দ্রীয় নেতা হানিফ বাংলাদেশী, আসাদুজ্জামান মাসুদ, নয়ন আহমেদ, ডা. আব্দুর রাজ্জাক, এ্যাড. মোজাম্মেল হক, খালিদুজ্জামান বুলবুল, ডা. নাছির উদ্দিন, মিজানুর রহমান আকন্দ, আব্দুল মান্নান মাহমুদ, স্বপন ভূঁইয়া, ডা. মতিউর রহমান, শেখ ইয়াকুব আলী, মাহাতাব শেখ প্রমুখ।

আপনার মতামত দিন

Posted ১২:০৯ অপরাহ্ণ | রবিবার, ৩০ মে ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com