মঙ্গলবার | ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

ঈশ্বরদীতে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন

খায়রুল বাশার মিঠু, ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

ঈশ্বরদীতে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন

বৃহস্পতিবার ১০ ডিসেম্বর সুষ্ঠু ও শান্তিপুর্ণভাবে  ঈশ্বরদী উপজেলার উপ-নির্বাচনে শীত ও কুয়াশাচ্ছন্ন পরিবশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। সুষ্ঠু ভোট গ্রহণে দুই নির্বাচনী এলাকায় মোতায়েন করা হয়েছে ম্যাজিস্ট্রেট ও আইন শৃঙ্খলা বাহিনীর বাড়তি সদস্য। নির্বাচনী এলাকায় তারা টহল দিচ্ছে। শীতের কারনে সকালে ভোটার উপস্থিতি   কম দেখা গেছে। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি মোটামুটি বৃদ্ধি পায়। চেয়ারম্যান পদে উপনির্বাচনে ৩ জন প্রার্থী প্র্রতিদ্বন্দিতা করলেও সরব প্রচারণা চালিয়েছে আওয়ামী লীগ। মাঠে ছিল না বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থী । নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস। বিএনপির প্রার্থী ঈশ্বরদী উপজেলা বিএনপির (একাংশের) সদস্য সচিব আজমল হোসেন সুজন ও জাতীয় পার্টির গাউসুল আজম প্রতিদ্বন্দিদ্বতা করছেন ।

নির্বাচন অফিস সুত্রে জানা যায়, উপজেলায় ভোটার ২ লাখ ৫৪ হাজার ৯৭ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ২৮ হাজার ১৭৬ ও নারী ভোটার রয়েছে ১ লাখ ২৫ হাজার ৯২১ জন। ভোট কেন্দ্র ৮৪টি।

ঈশ্বরদী সাঁড়া ইউনিয়নের সরকারি প্রাইমারি স্কুল, ঈশ্বরদী মহিলা কলেজ কেন্দ্রসহ ৪৮টি কেন্দ্রে যেয়ে সারিবদ্ধভাবে ভোটারদের ভোট প্রয়োগ করতে দেখা যায়। এসব কেন্দ্রের প্রিজাইডিং অফিসাররা জানান, শান্তিপুর্ণভাবে ভোট দেওয়ার সুযোগ তৈরি করে দেওয়া হয়েছে। অবাধ সুষ্ঠু নিরপে ভোট অুনষ্ঠিত হচ্ছে।

তবে বিএনপি’র (ধানের শীষ) ও জাতীয় পার্টির( লাঙ্গল) কেউই পোলিং এজেন্টদের নাম তালিকা জমা দেননি। এই কেন্দ্রগুলো ঘুরেও তাদের পোলিং এজেন্টদের দেখা মেলেনি এবং তাদের সমর্থকদেরও দেখা পাওয়া যায়নি।

সহকারী রিটার্নিং অফিসার কাউসার মাহমুদ জনান, নির্বাচনে সুষ্ঠুভাবে ভোটগ্রহন নিশ্চিতের জন্য র‌্যাব, অতিরিক্ত পুলিশ আইনশৃঙ্খলা রায় শহরে টহলে আছেন। আনসার, ভিডিপি ও পুলিশ বাহিনীর সদস্যরা ভোটকেন্দ্রে দায়িত্ব পালনে নিয়োজিত আছে।

পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ জানান, ঈশ্বরদীর চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের সকল শান্তিপুর্ণভাবে ভোট গ্রহণ শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। কোন প্রকার অনিয়ম ও বিশৃঙ্খলার সুযোগ নেই।##

 

 

আপনার মতামত দিন

Posted ৪:৩৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর ২০২০

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com