শনিবার | ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

ঈশ্বরদীতে রাস্তা ঠিক রাখতে এলজিইডি অফিসের ব্যতিক্রমী কৌশল

মোঃ খায়রুল বাশার মিঠু, ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

ঈশ্বরদীতে রাস্তা ঠিক রাখতে এলজিইডি অফিসের ব্যতিক্রমী কৌশল

ঈশ্বরদীতে রাস্তা ঠিক রাখতে ব্যাতিক্রমী এক কৌশল নিয়েছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) ঈশ্বরদী উপজেলা প্রকৌশল অফিস।

কম ওজন ধারণ ক্ষমতা সম্পন্ন রাস্তায় অতিরিক্ত ভারী ওজনের যানবাহন চলায় মেরামতের কয়েক দিনের মধ্যে নষ্ট হয় রাস্তা। সমস্ত রাস্তায় সৃষ্টি হচ্ছে অগভীর থেকে গভীর খানাখন্দের। ফলে ছোট ছোট যানবাহন যোগে চলাচল করতে চরম ভোগান্তিতে পড়তে হয় পথচারীদের। দীর্ঘদিনের এই সমস্যা সমাধানের লক্ষ্যে এবার নির্মাণকৃত নতুন রাস্তায় লোহার পাইপের বারপোস্ট স্থাপন করেছে ঈশ্বরদী এলজিইডি অফিস।

 

ঈশ্বরদী উপজেলার পাকশী ইউনিয়নের চররূপপুর জিগাতলা স্কুলমোড়, লক্ষীকুন্ডা ইউনিয়নের পাকুড়িয়া এমপি মোড়, বিলকেদা ও সাহাপুর ইউনিয়নের বাবুলচারা মোড়ে রাস্তার ক্ষতিকারক ভারী যানবাহন চলাচলরোধে লোহার বারপোস্ট বসানো হয়েছে। মঙ্গলবার (৮ ডিসেম্বর) স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ঈশ্বরদী উপজেলা প্রকৌশলী এনামুল কবির এই তথ্য নিশ্চিত করেন।

 

ঈশ্বরদী উপজেলার বিভিন্ন মোড়ের দোকানদার, রাস্তায় চলাচল করা অটোরিক্স, সিএনজি, ভ্যান ও মোটর সাইকেল চালকদের দেওয়া তথ্য মতে, উপজেলার লক্ষীকুন্ডা ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে বালু ও মাটি ভর্তি ভারী ট্রাক ও ট্রাক্টরগুলো দিনরাত ২৪ ঘন্টা গ্রামের ভিতরের এসব হালকা রাস্তা দিয়ে চলাচল করতো। এই সময় ট্রাক ও ট্রাক্টর থেকে কাঁদা মাটি পড়ে রাস্তায় চলাচল করা কষ্টসাধ্য হয়ে পড়ে। বাতাসে ট্রাক ও ট্রাক্টর থেকে বালু বের হয়ে পুরো রাস্তা অন্ধকার হয়ে যেতো।।

আপনার মতামত দিন

Posted ১০:১১ পূর্বাহ্ণ | বুধবার, ০৯ ডিসেম্বর ২০২০

এ বিভাগের সর্বাধিক পঠিত

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com