বৃহস্পতিবার | ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

ঘিওরে গরু চোর সিন্ডিকেটের ২ সদস্য আটক। আটটি গরু উদ্ধার

চায়না আলম,স্টাফ রিপোর্টার

ঘিওরে গরু চোর সিন্ডিকেটের ২ সদস্য আটক। আটটি গরু উদ্ধার

মানিকগঞ্জের ঘিওরে গরু চোরের সংঘবদ্ধ একটি বড় চক্রের সন্ধান পাওয়া গেছে। সম্প্রতি উপজেলায় দুইজন কৃষকের  গরু চুরির ঘটনা বেড়ে গেলে অভিযানে মাঠে নামে পুলিশ। সোমবার দিবাগত রাত ৩ টা পর্যন্ত অভিযান পরিচালনা করে ওই চোর সিন্ডিকেটের মূল হোতাসহ ২ সদস্যকে গ্রেফতার করেছে ঘিওর থানা পুলিশ। এ সময় তাদের নিকট থেকে একটি পিকআপ ভ্যান ও প্রায় ৮ লাখ টাকা মূল্যের ৮ টি গরু উদ্ধার করা হয়েছে। তারা চক্রের অন্য সদস্যদের নাম বলেছে। মঙ্গলবার ঘিওর থানার ওসি আশরাফুল আলম সাংবাদিকদের এসব তথ্য জানান।

পুলিশ জানায়, উপজেলার পয়লা ইউনিয়নের নলকুড়িয়া গ্রামের খলিলুর রহমান ও আরফান আলী খানের বাড়ির গোয়ালঘর থেকে তালা ভেঙ্গে সোমবার দিবাগত রাত তিন টায় ৮ টি গরু চুরি করে নিয়ে যায়। এসময় গরুর একটি বাছুরের ডাক চিৎকারে বাড়ির লোকজনের ঘুম ভেঙ্গে যায়। পরে তারা গোয়ালঘরে গিয়ে গরু দেখতে না পেয়ে ঘিওর থানায় ফোন দেয়। গরু চুরির খবর পেয়ে থানা পুলিশ উপজেলা থেকে বের হওয়ার সব পয়েন্টে টহল জোড়দার করে। ভোর রাতে ঢাকা আরিচা মহাসড়কের পুখুরিয়া চেকপোস্টে তাদের আটক করে। এসময় গাড়ি থেকে একজন পালিয়ে যায়। ২জনকে আটক করা হয়। তারা হচ্ছে- দৌলতপুরের নাটুয়াবাড়ি এলাকার মোঃ আলাউদ্দিনের ছেলে তানভীর হোসেন (৩০) ও টাঙ্গাইলের কাচপাই এলাকার চাঁন মিয়া মন্ডলের ছেলে জুয়েল রানা (২৩)।

ঘিওর থানার ওসি মুহাম্মদ আশরাফুল আলম জানান, জিজ্ঞাসাবাদে চক্রের গ্রেফতারকৃতরা জানিয়েছেন- তারা জেলার বিভিন্ন এলাকার খামার ও কৃষকদের গরু চুরি করে কাভার্ড ভ্যান ও পিকআপে করে অন্যত্র বিক্রি করা ছাড়াও গরু জবাই করে মাংস বিক্রি করে আসছিল। এ গরু চোর সিন্ডিকেটের সাথে আরো বেশ কয়েকজন জন জড়িত রয়েছে। গ্রেফতারকৃতদের কোর্টে প্রেরণ করা হয়েছে। চক্রের অপর পলাতক সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

 

আপনার মতামত দিন

Posted ৪:৩২ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com