শুক্রবার | ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

ঈশ্বরদীতে অবৈধ ইটভাটা ও কোচিং বন্ধে মাসিক সভায় সিদ্ধান্ত

মোঃ খায়রুল বাশার মিঠু, ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

ঈশ্বরদীতে অবৈধ ইটভাটা ও কোচিং বন্ধে মাসিক সভায় সিদ্ধান্ত

ঈশ্বরদী উপজেলা আইন-শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে অনুষ্ঠিত সভায় বক্তারা লক্ষীকুন্ডা ইউনিয়নের অবৈধ ৫২টি ইটভাটা ও প্রাইভেট কোচিং বন্ধের বিষয়ে কঠোর অবস্থান গ্রহনের বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এসব ইটভাটায় কাঠ দিয়ে ইট পোড়ানো হচ্ছে। এদের নেই কোন অনুমোদন এবং পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র। এমনকি লক্ষীকুন্ডা ইউনিয়ন পরিষদের ট্রেড লাইসেন্স ও ছাড়পত্র নেই। খাস জমিতে গড়ে উঠা এসব ইটভাটায় মাটি, বালি কিছুই কিনতে হচ্ছে না। সরকারকে ভ্যাট ও ট্যাক্স কিছুই দেয় না ভাটার মালিকরা। ফ্রিতেই বছরের পর বছর পরিবশে দুষণ করে অবাধে এই ইটভাটা গুলো পরিচালিত হচ্ছে। উপজেলা নির্বাহী অফিসার, থানার অফিসার ইনচার্জ, লক্ষীকুন্ডা ইউপি’র চেয়ারম্যান, সাংবাদিকসহ আরো অনেকেই সভায় ইট ভাটার বিষয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার পি এম ইমরুল কায়েস সভায় সভাপতিত্ব করেন। প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান আব্দুস সালাম খান। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলি। বক্তব্য রাখেন, সদস্য সচিব ও থানার অফিসার ইনচার্জ সেখ নাসীর উদ্দিন, প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু, লক্ষীকুন্ডার চেয়ারম্যান আনিসুর রহমান শরীফ, সাঁড়ার চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার, মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম আক্তার, শিক্ষক সমিতির সভাপতি জোমসেদ আলী, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ভুপতি কুমার বর্মন প্রমূখ।

সভায় করোনা পরিস্থিতিতে মাস্ক ব্যবহার, সিএনজি’র ভাড়া হ্রাস, মাদক, বিভিন্ন স্থানে সিসিটিভি স্থাপন ও জালসার বিষয় নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়।

 

আপনার মতামত দিন

Posted ২:৩৭ অপরাহ্ণ | বুধবার, ১৮ নভেম্বর ২০২০

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com