মঙ্গলবার | ১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

বাজার ব্যবস্থাপনা কমিটিকেই দুষছেন ব্যবসায়ীরা

সামান্য বৃষ্টিতে তলিয়ে যায় সালথা বাজরের অলি-গলি

আজিজুর রহমান, সালথা (ফরিদপুর) প্রতিনিধি

সামান্য বৃষ্টিতে তলিয়ে যায় সালথা বাজরের অলি-গলি

সামান্য বৃষ্টিতেই ফরিদপুরের সালথা উপজেলার সদর বাজারের কয়েকটি গলিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে বাজারের ব্যবসায়ীদের ও জনসাধারনের সীমাহীন দূর্ভোগে পড়তে হয়। সরেজমিনে গিয়ে দেখা যায়, সালথা উপজেলা পরিষদের পাশেই অবস্থিত উপজেলার প্রানকেন্দ্র সদর বাজার হিসাবে পরিচিত। গুরুত্বপূর্ন এই বাজারের সামান্য এক পশলা বৃষ্টি হলেই দেখা দেয় জলাবদ্ধতা। পানি নিষ্কাশনের ড্রেন ময়লা অবর্জনায় ভরে গেছে। বাজারের ভিতর ইটের রাস্তা গুলো যেমন মাছ বাজারের রাস্তা, পিঁয়াজ বাজারের রাস্তা, কাঁচা বাজারের রাস্তাসহ বেশ কয়েকটি রাস্তা ইট উঠে খানাখন্দের সৃষ্টি হয়েছে।

বাজারের ব্যবসায়ী ও স্থানীয়রা বলছে, প্রায় ৫/৬ বছর ধরে বাজারের এই ইটের রাস্তা গুলোর বেহাল দশা হয়ে রয়েছে। এতে দূর্ভোগে পড়তে হচ্ছে মালামাল বিক্রি করতে আসা জনসাধারন ও বাজার করতে আসা বাজারি দের। সামান্য বৃষ্টি হলেই পানি আটকা পড়ে ব্যবসায়ীদের দোকানের ভিতর পানি উঠে যায়। এতে ব্যবসায়ীদের দূর্দশার সীমা থাকে না। ব্যবসীয়দের অভিযোগ এত বড় একটি বাজারে প্রর্যাপ্ত টিউবওয়েল নাই, একটি মাত্র ল্যাট্টিন তাও আবার অসস্থ্যকর পরিবেশ। বাজারের ড্রেনেজ ব্যবস্থা মোটেও  ভালো না। বাজার ব্যবস্থাপনা কমিটি আছে কিন্তু তদকরি না থাকায় এই বেহাল দশা বাজারের। এ বাজার থেকে বছরে ৭০ থেকে ৮০ লক্ষ টাকা রাজস্ব আদায় হয়ে থাকে সরকারের। অথচ বাজারের ক্রেতা বিক্রেতাদের নেই কোন নাগরিক সুবিধা।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকার বলেন, বাজারে একটি ড্রেন নির্মান করা হয়েছিল । কিন্তু সে ড্রেন বাজারের দোকানদার ময়লা আবর্জনা ফেলে ভরাট করে ফেলেছে। পানি নিষ্কাশনের ব্যবস্থা ঠিক রাখতে দোকানদের স্বচেতনতা বাড়াতে হবে। এটির ব্যবহার উপযোগিতা বাজারের ব্যবসায়ীদের হাতে।

 

আপনার মতামত দিন

Posted ৫:১৩ অপরাহ্ণ | শনিবার, ২৪ অক্টোবর ২০২০

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com