রবিবার | ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

সালথায় প্রতারণার অভিযোগে আ”লীগ নেতাসহ দুই ভাই গ্রেফতার

আজিজুর রহমান, সালথা (ফরিদপুর) প্রতিনিধি

সালথায়  প্রতারণার অভিযোগে আ”লীগ নেতাসহ দুই ভাই গ্রেফতার

ফরিদপুরের  সালথায় একটি বাড়ি একটি খামার প্রকল্পের নাম ভাঙ্গিয়ে প্রতারনার মাধ্যমে অর্থ আদায়ের সময় পুলিশের হাতে গ্রেফতার হয়েছে এক আওয়ামীলীগ নেতা ও তার সহদর ভাই। গ্রেফতার হওয়া প্রতারক, উপজেলার বল্লভদী ইউনিয়নের বিষ্নুদী গ্রামের সেকেন্দার শেখ এর পুত্র ও উপজেলা আওয়ামীলীগের কার্যনিবার্হী সদস্য মেজবাহ উদ্দিন ও তার ভাই ফরহাদ শেখ।

গতকাল (শুক্রবার) বিকালে পার্শ্ববতর্ী যদুনন্দী বাজার থেকে তাদেরকে গ্রেফতার করে পুলিশ।  ভুক্তভোগী ও মামলা সুত্রে জানা গেছে, প্রতারক মেজবাহ্উদ্দিন এক জন মাওলানা ও আওয়ামীলীগের নেতাও বটে তার এই সম্মনীয় পদের আড়ালেই দীর্ঘদিন তিনি এই চক্রের মাধ্যমে সাধারণ মানুষ ঠকিয়ে অর্থ আত্মসাৎ করছিলেন। প্রায় ৯ মাস আগে তার পার্শ্ববতর্ী গ্রাম দেওলীকান্দা, কাগদী, ফুলবাড়িয়া, জগন্নাদী সহ কয়েকটি গ্রামের সাধারন মানুষকে বুঝিয়ে একটি বাড়ি একটি খামার প্রকল্পের অর্থায়নে ঘর তৈরি করে দিবে বলে,প্রথমে ফরম পূরন বাবদ পঁনের শত টাকা নেয়। এবং যখন ঘর পাশ হয়ে আসবে তখন বাকী টাকা দেওয়ার কথা থাকে। গতকাল জগন্নদী গ্রামের যারা আগে টাকা দিয়েছিলো তাদের কাছে বাকী টাকা আনার তারিখ নিধার্রণ ছিলো। স্থানীয়রার টের পায় যে তারা প্রতারক পরে থানা পুলিশে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদেরকে কয়েক ফরম ও টাকাসহ গ্রেফতার করে। ফরমে উপজেলা চেয়ারম্যানের সহি-সীলসহ সেখানে সুপারিশ ও থাকে।

 

কিন্তু উপজেলা চেয়ারম্যান এ ব্যাপারে কিছুই জানেন না বলে তিনি জানান। পরে ভুক্তভোগী জগন্নাদী গ্রামের বাসিন্দা সানোয়ার হোসেন ভুক্তভোগীদের পক্ষে থানায় মামলা করেন। এ ছাড়া মেজবাহউদ্দিনের বিরুদ্ধে সেচ্ছচারিতাসহ আরও অনেক প্রতারনার অভিযোগ করেন গ্রামবাসী। দুই বছর আগে নিজ গ্রামের  বিধাবা দুই মহিলা রাবিয়া বেগম ও রুকিয়ার কাছ থেকে ঘর দেওয়ার কথা বলে ১৬ হাজার টাকা নিয়ে আত্মসাৎ করেন। চাকরী দেওয়ার কথা বলেও বিভিন্ন মানুষের কাছ থেকে টাকা নিয়েছেন। গ্রামবাসী জানান তিনি আওয়ামীলীগের নেতা নন, মূলত বিএনপির দল করতেন। এখন খোলস পাল্টিয়েছেন মাত্র। আওয়ামীলীগের কমিটির সময় কৌশলে একটি সদস্য পদ দখল করে নেয় সে। আর তার উদ্দেশ্য হলো আওয়ামীলীগের নাম ভাঙ্গিয়ে প্রতারণা করা।

এ ব্যাপারে সালথা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী জিন্নাহ্ বলেন, আটককৃত মেজবাহউদ্দিন ও ফরহাদ শেখ এর নামে প্রতারণার অভিযোগে থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে। আজ শনিবার তাদের বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়েছে। এ বিষয়ে আইনগত পক্রিয়া চলমান রয়েছে

আপনার মতামত দিন

Posted ৭:৪১ অপরাহ্ণ | শনিবার, ১০ অক্টোবর ২০২০

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com