বৃহস্পতিবার | ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

পাটুরিয়া ঘাটে বাড়ছে আবারো পণ্যবাহী ট্রাকের চাপ

মো.হৃদয় হোসেন, মানিকগঞ্জ প্রতিনিধি

পাটুরিয়া  ঘাটে বাড়ছে আবারো পণ্যবাহী ট্রাকের চাপ

পারের অপেক্ষায় পাটুরিয়া সংয়োগ মোড় থেকে আরিচা ঘাট পর্য়ন্ত ৫কিলোমিটার পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি । ছবিটি মঙ্গলবার দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের উথুলী সংয়োগ মোড় এলাকা থেকে তোলা।

নদীতে নাব্যতা সংঙ্কট ও পণ্যবাহী ট্রাকের অতিরিক্ত চাপে গত কয়েক সাপ্তাহ ধরে পাটুরিয়া -দৌতদিয়া  ঘাটে  পারের অপেক্ষায় যানবাহনের অচলবস্থার সৃষ্টি হয়।  মাঝে দুই দিন চাপ কম থাকলেও মঙ্গলবার বেলা বাড়ার সাথে সাথে  পারের অপেক্ষায় থাকে শত শত পণ্যবাহী ট্রাক । এসময় পাটুরিয়া সংয়োগ মোড় থেকে আরিচা ঘাট পর্য়ন্ত ৫ কিলোমিটারসহ ঘাট এলাকায় দুই টারমিনালে ছয় শতাধিক পণ্যবাহী ট্রাক পারের অপেক্ষায় রয়েছে। শিমুলীয়া-কাঠঁলালবাড়ী রুটে দফায় দফায় ফেরি চলাচল বন্ধ থাকায় ওই রুটে বাড়তি চাপের কারনে  এরকম পরিস্থিতির সৃষ্টি হয়েছে  বলে জানিয়েছেন ঘাট কতৃপক্ষ। এতে চরম দুভোর্গে পরেছে চালক ও যাত্রীরা।

 

বিআইডব্লিউটিসির পাটুরিয়া ঘাটের এজিএম মো. খন্দকার তানভীর হোসেন জানান,  গত কয়েক দিন ধরে ঘাটে পারের অপেক্ষমান পণ্যবাহী ট্রাকের  চলমান পরিস্থিতি গত দুই দিন কিছুটা উন্নতি হয়। তবে   মঙ্গলবার বেলা বাড়ার সাথে পণ্যবাহী ট্রাকের অতিরিক্ত চাপে পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় রয়েছে শত শত  শতাধিক পণ্যবাহী ট্রাক।  তবে ঘাট এলাকায় যাত্রীবাহী বাসের তেমন চাপ নেই। ইতিমধ্যে এ নৌ-রুটে যানবাহনের  অতিরিক্ত চাপ সামাল দিতে আরো দুইটি বড় ফেরি যুক্ত করা হয়েছে। বর্তমানে ছোট-বড় ১৯টি ফেরির মধ্যে ১৭টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। নদীতে নাব্যতা সংঙ্কট থাকলেও চারটি ড্রেজার দিয়ে পলিমাটি অপসারন করা হচ্ছে।

কয়েকহন ট্রাক চালক জানান, সোমবার রাতে এসে ঘাটে বসে আছি । এখনও টিকিট পাইনি কখন পার হতে পারবো তাও জানি না। সামনে এখনও অনেক সিরিয়াল। প্রচন্ড গরমের মধ্যে চরম দুর্ভোগে আছি।#

 

 

আপনার মতামত দিন

Posted ৮:১০ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৮ সেপ্টেম্বর ২০২০

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com