মঙ্গলবার | ১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

মানিকগঞ্জে পানি শোধনাগার নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন

চায়না আলম, স্টাফ রিপোর্টার

মানিকগঞ্জে পানি শোধনাগার নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন

বিশুদ্ধ পানির সমস্যা দুর করার লক্ষ্যে মানিকগঞ্জে ভূ-গর্ভস্থ বীর মুক্তিযোদ্ধা  জি এম শাহাগীর পানি শোধনাগারের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেছে মানিকগঞ্জ পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদা সেলিম।

রবিবার সকালে উত্তর সেওতা মুন্সী খালী পুকুর এলাকায় পৌরসভার আয়োজনে এবং জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আওতায় ৩৭ জেলা শহরে পানি সরবরাহ প্রকল্প বাস্তবায়নে পানি শোধনাগারের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়।

জেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারন সম্পাদক কাজী এনায়েত হোসেন টিপুর সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী  গাজী ফাতিমা ফেরদৌস,১,২,৩,নংওয়ার্ডের সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর নাজমা আক্তার, ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর সুভাষ সরকার, ৪,৫,৬ নং ওয়ার্ডের কাউন্সিলর সাবিহা হাবিবসহ এলাকার গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন  ১নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আবুল কালাম আজাদ মাষ্টার।

পানি শোধনাগারের  উৎপাদন ক্ষমতা ঃ প্রতি ঘন্টায় ৩৫০ ঘন মিটার পানি পরিশোধন হবে। এ প্রকল্প বাস্তবায়ন করার লক্ষ্যে ১০ কোটি ৮০ লক্ষ টাকা ব্যয় নিধার্রণ করা হয়েছে।প্রকল্পের কাজ শেষ হলে জেলা শহরে সুপেয় পানির সংকট দুর হবে।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, পৌর এলাকার বাসিন্দাদের প্রত্যেকের জন্য সুপেয় পানি নিশ্চিত করা তার নির্বাচনী ইশতেহারে ছিল। তিনি নির্বাচিত হয়ে দায়িত্ব নেওয়ার পর সুপেয় পানি সংকট দুর করতে বিভিন্ন দপ্তরের দারস্ত  হয়েছেন। অবেশেষে তার নির্বাচনী ইশতেহারের প্রতিশ্রুতি বাস্তবায়ন হতে যাচ্ছে। এ প্রকল্প বাস্তবায়ন হলে মানিকগঞ্জ পৌর এলাকার কোনো বাসিন্দা সুপেয় পানির অভাবে থাকবে না।

 

 

আপনার মতামত দিন

Posted ৭:২৯ অপরাহ্ণ | রবিবার, ০৬ সেপ্টেম্বর ২০২০

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com