বুধবার | ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

সালথায় সাবেক সচিব বীরমুক্তিযোদ্ধা মুরাদ খন্দকারের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

আজিজুর রহমান, সালথা প্রতিনিধি

সালথায় সাবেক সচিব বীরমুক্তিযোদ্ধা মুরাদ খন্দকারের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

ফরিদপুরের সালথা উপজেলার সোনাপুর ইউনিয়নের নটখোলা গ্রামের কৃতি সন্তান অর্থ মন্ত্রণালয়ের সাবেক সচিব মুক্তিযোদ্ধা খোন্দকার মুরাদ হোসেন করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। রবিবার ৬ই সেপ্টেম্বর সকাল ৯টায় তার নিজ গ্রামে পারিবারি ককবর স্থানে রাষ্ট্রীয় মর্যাদায় স্বাস্থ্যবিধি মেনে দাফনকার্য সম্পন্ন হয়।

 

জানাযার আগে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সালথা (অতিঃ দাঃ) আহসান মাহমুদ রাসেল এর নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। সালথা উপজেলা প্রশাসন এর পক্ষ থেকে একটি সেচ্ছাসেবক টিম মরদেহের গোসল, জানাযা ও দাফন কার্যে নিয়জিত ছিল। জানাযায় বিভিন্ন শ্রেণী পেশার লোক জন অংশগ্রহন করে।

 

শনিবার ৫ই সেপ্টেম্বর দুপুরে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকার গ্রীন লাইফ নামের একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি স্ত্রী দুই মেয়ে এক ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। ব্যাক্তি জীবনে তিনি বিভিন্ন মন্ত্রণালয়ে কাজ করার সুযোগ পেয়েছেন। এলাকায় সামাজিক উন্নয়নে তিনি অনেক ভূমিকা রেখেছেন।

 

সালথা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডকাউন্সিল এর প্রশাসক ও সালথা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ হাসিব সরকার বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান একজন বীর মুক্তিযোদ্ধার অকাল প্রণায়ে উপজেলা প্রশাসন সালথা এর পক্ষ থেকে আমরা গভীর শোক প্রকাশ করছি এবং মরহুমের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি। মহান আল্লাহপাক মরহুমকে বেহেসত নসিব করুন আমিন। করোনা ভাইরাস সংক্রান্ত সকল স্বাস্থ্যবিধি মেনে চলুন।

আপনার মতামত দিন

Posted ৫:১১ অপরাহ্ণ | রবিবার, ০৬ সেপ্টেম্বর ২০২০

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com