• বৃহস্পতিবার ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    আদালতে সাবরিনা–আরিফ, আজই অভিযোগ গঠনের শুনানি

    অনলাইন ডেস্ক | ২০ আগস্ট ২০২০ | ৩:৫৩ অপরাহ্ণ

    আদালতে সাবরিনা–আরিফ, আজই অভিযোগ গঠনের শুনানি

    করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা নিয়ে প্রতারণার মামলায় জেকেজি হেলথকেয়ারের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি শুরু হয়েছে। এতে অংশ নিতে আদালতে আনা হয়েছে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরী ও তার স্বামী আরিফুল ইসলাম চৌধুরীকে।

     

    আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে তাদের মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট সারাফুজ্জামান আনছারীর আদালতে তোলা হয়। পরে শুনানি শুরু হয়।

     

    এর আগে গত ১৩ আগস্ট শুনানি হওয়ার কথা থাকলেও, আসামিপক্ষ মামলার নথি না পাওয়ায় সময় বৃদ্ধির আবেদন জানায়। পরে আদালত আজকের দিন ধার্য করেন। তার আগে গত ৫ আগস্ট এ মামলায় ঢাকা সিএমএম আদালতে ডিবি পুলিশের পরিদর্শক লিয়াকত আলী আসামিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

     

    মামলার অপর আসামিরা হলেন, জেকেজির সিইও আরিফুল হক চৌধুরীর সহযোগী সাঈদ চৌধুরী, জালিয়াত চক্রের হোতা হুমায়ুন কবির ও তার স্ত্রী তানজীনা পাটোয়ারী, নির্বাহী অফিসার শফিকুল ইসলাম, প্রতিষ্ঠানটির ট্রেড লাইন্সেসের স্বত্বাধিকারী জেবুন্নেছা রিমা, বিপ্লব দাস ও মামুনুর রশীদ। আটজনই এখন কারাগারে রয়েছেন।

     

    অভিযোগ উঠেছে, ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় করোনা শনাক্তের জন‌্য নমুনা সংগ্রহ করে তা পরীক্ষা না করেই জেকেজি হেলথকেয়ার ২৭ হাজার মানুষকে রিপোর্ট দেয়। এর বেশিরভাগই ভুয়া বলে ধরা পড়ে।

     

    এ অভিযোগে প্রতিষ্ঠানটিতে গত ২৩ জুন অভিযান চালিয়ে সিলগালা করে দেওয়া হয়। পরে তাদের বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলা দায়ের করা হয়।

    আপনার মতামত দিন

    বাংলাদেশ সময়: ৩:৫৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২০ আগস্ট ২০২০

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
    advertisement