বৃহস্পতিবার | ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

সপ্তাহে দুই দিন করোনা বুলেটিন প্রচারের আহ্বান

সপ্তাহে দুই দিন করোনা বুলেটিন প্রচারের আহ্বান

ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বাস্থ্য বিভাগের নিয়মিত করোনা বুলেটিন একেবারে বন্ধ না করে সপ্তাহে দুই দিন প্রচারের জন্য আহ্বান জানিয়েছেন ।  বুধবার (১২ আগস্ট) সিলেট জোন, বিআরটিএ ও বিআরটিসিথর কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময়কালে তিনি আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, ‘করোনা সংক্রমণ, মৃত্যুসহ বিভিন্ন তথ্য নিয়ে প্রতিদিন স্বাস্থ্য বিভাগের আপডেট বন্ধ হলে সংক্রমণ বিস্তারে জনমানুষের মাঝে শৈথিল্য দেখা দিতে পারে। পাশাপাশি গুজবের ডালপালা বিস্তারের আশঙ্কাও থেকে যাবে। তাই বিষয়টি বাস্তবতার নিরিখে বিবেচনায় নেওয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতিও অনুরোধ জানাই।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘করোনার এ সময়ে সরকার জনসমাবেশ বা কোনও ধরনের সমাগমপূর্ণ কর্মসূচি সংক্রমণ রোধের স্বার্থে বন্ধ ঘোষণা করেছে। সরকার যেকোনও অপরাধের বিষয়ে দ্রুত ব্যবস্থা নিচ্ছে। কোনও ধরনের অনিয়ম কিংবা হত্যাকাণ্ডের বিষয়ে সরকার দ্রুততার সঙ্গে ব্যবস্থা গ্রহণ করেছে। এসব নিয়ে মানববন্ধন ও রাজনৈতিক কর্মসূচি করোনার সংক্রমণকে উৎসাহিত  করতে পারে।

তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী যে কোনও মামলার সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ করতে পারে। এ বিষয়ে  সবাইকে ধৈর্য ও সহনশীলতা প্রদর্শনের মাধ্যমে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

মন্ত্রী বলেন, কিছু কিছু গণপরিবহন সরকারি নির্দেশনা মানছে না বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। তারা স্বাস্থ্যবিধি মানছে না, বেশি ভাড়া নিচ্ছে, আবার অর্ধেক যাত্রীর পরিবহনের নির্দেশনা উপেক্ষা করে গাড়ি ভর্তি যাত্রী নিচ্ছে। যারা নির্দেশনা মানছে না, তাদের বিরেুদ্ধে মালিক সমিতিকে ব্যবস্থা নেওয়ার অনুরোধের পাশাপাশি বিআরটিএ এবং আইনশৃঙ্খলা বাহিনীকে এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন

 

আপনার মতামত দিন

Posted ৫:৪৬ অপরাহ্ণ | বুধবার, ১২ আগস্ট ২০২০

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com