রবিবার | ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

দুর্গম চরাঞ্চলে বানভাসিদের বাড়ি বাড়ি ত্রাণ নিয়ে হাজির এমপি দুর্জয়

আঞ্চলিক প্রতিনিধি,মানিকগঞ্জ:

দুর্গম চরাঞ্চলে বানভাসিদের বাড়ি বাড়ি ত্রাণ নিয়ে হাজির এমপি দুর্জয়

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার  দুর্গম বাচামারা চরাঞ্চলগুলো বন্যায় ভাসছে । ঘরের মধ্যে মাচা করে অতি কষ্টে কোনমত বসবাস করছে এ অঞ্চলের বানভাসিরা। বন্যার কারনে অসহায় হয়ে পরেছে দুঃস্থ দিনমজুর লোকজন খেটে খাওয়া লোকজন।

রবিবার দুপুরে  হঠাৎ স্পীড বোড  নিয়ে ইয়াসিন নামের এক কৃষকের উঠানে গিয়ে নিজে চালের ব্যাগ নিয়ে হাজির মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও বিসিবি পরিচালক এএম নাঈমুর রহমান দুর্জয়।

এসময় বানভাসি ওই ব্যক্তি আবেগ আপ্লুত হয়ে তাকে জড়িয়ে ধরে। আর বলে আমাদের দুর্দশার খবর নিতে আপনি নিজে এসেছেন। ইয়াসিনের বাড়ি ছাড়াও বেশ কয়েকটি বাড়ি নিজে গিয়ে নগত টাকা ও ত্রান সামগ্রী তুলে দেন অসহায় বন্যার্তদের মাঝে।

এর আগে বাচামারা ইউনিয়নের সাব-সেন্টারে সহস্রাধিক দুস্থ অসহায় বন্যাকবলিত লোকের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহয়তা দশ কেজি করে চাল, পানি বিশুদ্ধকর ট্যাবলেট, স্যালাইন ওষধ বিতরণ করেন। পরে বিকালে পার্শ্ববর্তী শিবালয় উপজেলার সদর ইউনিয়ন, আরুয়া ইউনিয়নের দুই সহাস্রাধিক লোকের মাঝে এ মানবিক সহায়তা তুলে দেন। এছাড়া শিবালয় উপজেলার আগুনে পুড়ে ক্ষতি গ্রস্থদের মাঝে টিন ও চেক বিতরন করেন তিনি।

 

জাতীয় ক্রিকেট দলের দলের সাবেক অধিনায় দুর্জয় জানান, আমার সংসদীয় আসন, মানিকগঞ্জ-১  শিবালয়,ঘিওর  ও দৌলতপুর উপজেলায় বন্যার শুরু থেকে প্রধানমন্ত্রীর বিশেষ মানবিক সহায়তা ত্রান বিতরন করেছি। ইতিমধ্যে চরাঞ্চল গুলোতে আমি নিজে চারবার এসেছি। স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি,দলীয় নেতা-কর্মীদের সমন্বয়ে মানবিক সহায়তা চলমান রয়েছে। কেউ না খেয়ে থাকবে না। বিএনপি-জামায়েরর সময় এসকল চরাঞ্চলের মানুষের খবর তারা রাখেননি। আমি মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে এ অঞ্চলের মানুষের উন্নয়নে রাত-দিন কাজ করে যাচ্ছি।

 

এসময়  শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা বি এম রুহুল আমিন রিমন, দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জুয়েল আহমেদ, শিবালয় ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ কবির, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আব্দুল কুদ্দুস, ভাইস চেয়ারম্যান এ কে এম লালনসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন

Posted ৭:২৮ অপরাহ্ণ | সোমবার, ২৭ জুলাই ২০২০

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com