মঙ্গলবার | ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

পঞ্চগড়ে রেঞ্জ কর্মকর্তাকে লাঞ্ছিতের অভিযোগ আ.লীগ সভাপতির বিরুদ্ধে

মো.সম্রাট হোসাইন,পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ে রেঞ্জ কর্মকর্তাকে লাঞ্ছিতের অভিযোগ আ.লীগ সভাপতির বিরুদ্ধে

পঞ্চগড়ে রেঞ্জ কর্মকর্তাকে উপজেলা আওয়ামী লীগ সভাপতি শারীরিক ভাবে লাঞ্চিত করার অভিযোগ হয়েছে ।  ভুক্তভোগী রেঞ্জ  কর্মকর্তা শুক্রবার (২৪ জুলাই)  দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন।

 

লিখিত অভিযোগ থেকে জানা গেছে, শুক্রবার সকাল ১০ টায় উপজেলার রাঙ্গাপানি নদীর ব্রীজ সংলগ্ন সরকারি বন বিভাগ এলাকায় অনুমতি না নিয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরীর নির্দেশে স্কেভেটর দিয়ে গাছ উপড়ে ফেলা হচ্ছিল। খবর পেয়ে উপজেলা  রেঞ্জ কর্মকর্তা  আনোয়ারুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্কেভেটর চালককে কাজ বন্ধ করতে বলেন। এতে ক্ষিপ্ত হয়ে গিয়াস উদ্দিন চৌধুরী ও তার নির্দেশে আরো বেশ কয়েকজন আনোয়ারুল ইসলাম ও বনবিভাগের আরো ৭ জন কর্মকর্তা-কর্মাচারীকে শারীরিক ভাবে লাঞ্চিত করেন। এই সময় স্থানীয়রা এসে রেঞ্জার ও বাকীদের সেখান থেকে উদ্ধার করে। এরপর কেটে ফেলা গাছ আওয়ামীলীগ সভাপতির নির্দেশে তার লোকজন নিয়ে যায়।

 

রেঞ্জার আনোয়ারুল ইসলাম ও স্টাফদের  পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে শারীরিক লাঞ্চিত করা হয়েছে। বন বিভাগের বাগানের ১৫০ টি জারুল গাছ কেটে ফেলা হয় আওয়ামীলীগ সভাপতির নেতৃত্বে। যার আনুমানিক মূল্য ২ লক্ষ টাকা। সেই সাথে সরকারি বনভূমি ও পরিবেশের ক্ষতির পরিমাণ আনুমানিক ১ লক্ষ টাকা। বন বিভাগের গাছ অবৈধভাবে লুটপাট, সরকারি বনজ সম্পদ ধ্বংস ও ভূমির আকৃতি পরিবর্তনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে লিখিত অভিযোগ করেছি।

 

দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরীর সাথে মুঠো ফোনে জানিয়েছেন, আমার বিরুদ্ধে অভিযোগ হয়েছে, আমি জানি না তবে বন বিভাগের গাছ কাটা হয়নি। নদীর গতিপথ সোজা করতে কিছু সরকারি গাছ কাটা হয়েছে।

 

দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান জানান, আমার কাছে লিখিত ও মৌখিক ভাবে দুই পক্ষ  অভিযোগ করেছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

আপনার মতামত দিন

Posted ১২:৪১ অপরাহ্ণ | শনিবার, ২৫ জুলাই ২০২০

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com