• বৃহস্পতিবার ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    সরিষাবাড়ীতে দেড় লক্ষাধিক মানুষ পানিবন্দি, গবাদিপশু নিয়ে বিপাকে মানুষ, ত্রান বিতরন অব্যাহত

    মোস্তাক আহমেদ মনির, সরিষাবাড়ী (জামালপুর) | ১৮ জুলাই ২০২০ | ১০:১২ অপরাহ্ণ

    সরিষাবাড়ীতে দেড় লক্ষাধিক মানুষ পানিবন্দি, গবাদিপশু নিয়ে বিপাকে মানুষ, ত্রান বিতরন অব্যাহত

    ছবিঃ জামালপুর-সরিষাবাড়ী প্রধান সড়কের সরিষাবাড়ী বাসষ্টেন্ড এলাকা বন্যার পানিতে তলিয়ে গেছে৷

    জামালপুরের সরিষাবাড়ীতে যমুনা নদীর পানি অস্বাভাবিক বৃদ্ধি পেয়েছে। শনিবার বিকেল পর্যন্ত বাহাদুরাবাদ পয়েন্টে যমুনার পানি বিপদসীমার ১০৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে নতুন নতুন এলাকাগুলো বন্যার পানিতে প্লাবিত হয়ে পানিবন্দি হয়ে পড়েছে প্রায় দেড় লক্ষাধিক মানুষ।

    ভাঙনের মুখে পড়েছে কয়েকটি নদী রক্ষা বাঁধ। দেখা দিয়েছে বিশুদ্ধ পানির তীব্র সংকট। এছাড়া কাঁচা-পাকা একাধিক রাস্তা পানিতে তলিয়ে গেছে। ফলে বিভিন্ন এলাকার যান চলাচল বন্ধ হয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। স্থানীয় সংসদ সদস্য ও তথ্য প্রতিমন্ত্রী আলহাজ ডা. মুরাদ হাসান এমপির নির্দেশে বন্যা কবলিত এলাকা গুলোতে প্রতিদিন চলছে ত্রান বিতরন কার্যক্রম। যতদিন পানি থাকবে ততদিন এই ত্রান বিতরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

    জানা যায়, বাড়ি-ঘরে পানি ঢুকে পানিবন্দি পরিবারগুলো শিশু, বৃদ্ধ ও গবাদি পশুপাখি নিয়ে পড়েছেন চরম বিপাকে। তাদের মধ্যে বিশুদ্ধ পানি, জ্বালানি ও খাবারের সংকট দেখা দিচ্ছে। বাড়ি-ঘরে পানি ঢুকে পড়ায় অনেক পরিবার বাঁধে নিরাপদ আশ্রয় নিচ্ছে।

    উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবীর বলেন, বন্যা কবলিত মানুষের জন্য সরকারিভাবে ২১ মে.টন চাল ও ৫৬ হাজার টাকা ও ২৩৩ মে.টন ভিজিএফ চাল বরাদ্ধ এসেছে। বন্যা শুরু থেকেই তা বিতরণ করা হচ্ছে। বন্যা পরিস্থিতি মোকাবেলায় সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

     

    আপনার মতামত দিন

    বাংলাদেশ সময়: ১০:১২ অপরাহ্ণ | শনিবার, ১৮ জুলাই ২০২০

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
    advertisement