শনিবার | ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

কৃষি গবেষক লাবু চৌধুরীর ৫৮ তম জন্মদিন পালিত

কৃষি গবেষক লাবু চৌধুরীর ৫৮ তম জন্মদিন পালিত

এফ এম আজিজুর রহমান, সালথা (ফরিদপুর) প্রতিনিধি:

জাতীয় সংসদের মাননীয় সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী (এমপি)র কনিষ্ট পুত্র ও তার রাজনৈতিক প্রতিনিধি কৃষি গবেষক শাহদাব আকবর লাবু চৌধুরীর ১৩ জুলাই সোমবার ৫৮ তম জন্মদিন পালিত হয়েছে।

এ উপলক্ষে লাবু চৌধুরীর ঢাকার ধানমন্ডীস্থ বাস ভবনে  তার শুভাকাঙ্খি, আত্বীয়সজন, রাজনৈতিক নেতৃবৃন্দ ফুলেল শুভেচ্ছ, কেকেকাটা ও মিষ্টিমুখের আয়োজন করেন। মা সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী আদরের সহিত তাকে জন্মদিনের কেকে খাইয়ে দিয়েছেন।

জন্মদিন উপলক্ষে সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: ওয়াদুদ মাতুব্বর জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। এ ছাড়া সালথা উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগও ছাত্রলীগের নেতৃবৃন্দ শুভেচ্ছা জানিয়েছেন। লাবু চৌধুরীর জন্মদিন উপলক্ষে  সোমবার সারা দিন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে নানা রঙ্গের জন্মদিনের শুভেচ্ছার ফুলঝুড়ি ঝরেছে।

নানান ভাবে তাকে উইস করেছেন সাধারন জনগন ও নেতৃবৃন্দ। লাবু চৌধুরী মায়ের রাজনীতির প্রতিনিধিত্ব করে সালথা- নগরকান্দা ও কৃষ্নপুর (ফরিদপুর-২) এর জনগনের আশ্রয়ের আস্থা অর্জন করেছেন। একজন প্রতিভাবান মানুষ শাহদাব আকবর লাবু চৌধুরী ছোটবেলা থেকেই রাজনীতির হাতেঘড়ি তার। মা সৈয়দা সাজেদা চৌধুরী বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক আওয়ামীলীগের বর্ষীয়ান নেত্রী এবং বাবা গোলাম আকবর চৌধুরী এক জন ভাষা সৈনিক ছিলেন।

পরিবারের ছোট সন্তান হিসাবে অফুরান্ত স্নেহ্ন ভালোবাসায় বড় হয়েছেন। রাজনীতির ইতিহাসের মাধ্যমে তিনি বেড়ে উঠেছেন। স্বৈরাশাসক এরশাদ ও বিএনপি- জামাত বিরোধী আন্দোলনে মা সৈয়দা সাজেদা চৌধুরীর  স্বার্বক্ষনিক সহযোগী হিসাবে কাজ করেছেন। দেশে বিদেশে কৃষি বিষয়ে গবেষনা করে পেয়েছেন বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক।

লাবু চৌধুরী একজন সদালাপী, বিনয়ী ও ভদ্র প্রকৃতির মানুষ। সবাই তারে কাছে গিয়ে সুখ দু:খের কথা বলতে পারে। লাবু চৌধুরী কবিতা, গান ও সমসাময়িক বিষয় নিয়ে জাতীয় পত্রিকায় কলাম ও লিখেন নিয়মিত। স্ত্রী  ৩ ছেলে-মেয়ে ও মা সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীকে নিয়ে  সাদা মাঠা জীবনযাপন করেন তিনি।

 

 

আপনার মতামত দিন

Posted ৭:২৯ অপরাহ্ণ | সোমবার, ১৩ জুলাই ২০২০

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com

ব্রেকিং নিউজ