• বৃহস্পতিবার ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    রূপপুর পারমাণবিকের ভূয়া গেটপাস তৈরীকারী ২ প্রতারক গ্রেফতার

    অনলাইন ডেস্ক | ১২ জুলাই ২০২০ | ১০:২২ অপরাহ্ণ

    রূপপুর পারমাণবিকের ভূয়া গেটপাস তৈরীকারী ২ প্রতারক গ্রেফতার

    ছবিতে দুই প্রতারক

    মোঃ খায়রুল বাশার মিঠু,ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি:

    চাকুরি দেয়ার নামে রূপপুর পারমাণবিকের ভূয়া গেটপাস তৈরীকারী ২ প্রতারককে রবিবার বিকেলে গ্রেফতার করেছে ঈশ্বরদী থানা পুলিশ। বেশ কিছুদিন ধরে প্রতারক চক্রটি পারমাণবিকে চাকুরি দেয়ার নামে লোকজনের টাকা-পয়সা হাতিয়ে নেয়ার প্রতারণায় লিপ্ত ছিলো।

    প্রতারণার অভিযোগের প্রেক্ষিতে ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবীর এদের আটক করতে গোপন অনুসন্ধানে শুরু করেন। শেষ পর্যন্ত রবিবার বিকেল সাড়ে চারটার দিকে মূল প্রতারক ও তার এক সহযোগীকে পুলিশ গ্রেফতার করতে সমর্থ হয়েছে।

    মূল প্রতারক নাটোরের লালপুর উপজেলার বৈদ্যনাথপুর গ্রামের আফসার আলীর পুত্র হাসান আলী (৩১) এবং সহযোগী ঈশ্বরদী পৌরসভার বকুলের মোড় এলাকার মনিরুজ্জামানের পুত্র জাকির হোসেন (২৫)। ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) সেখ নাসীর উদ্দিন প্রতারক গ্রেফতারের ঘটনা নিশ্চিত করে বলেন. এদের সাথে আরো কেউ জড়িত আছে কিনা জিজ্ঞাসাবাদের বের করা হবে।

    অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবীর জানান, বেশ কিছুদিন ধরে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে চাকুরি দেয়ার নামে প্রতারক চক্র সাধারণ মানুষের টাকা-পয়সা হাতিয়ে নিচ্ছিল বলে অভিযোগ আসে। এবিষয়ে গোপনে তদন্ত শুরু করা হয়। চক্রটি কম্পিউটারের সাহায্যে রাশিয়ান বিভিন্ন ঠিকাদারী প্রতিষ্ঠানের সীল ও স্বাক্ষর জাল করে প্রকল্পে প্রবেশের জন্য চাকুরি প্রাথীদের নামের তালিকা তৈরী করতো।

    এই তালিকা গেটে দেখালে সীল ও স্বাক্ষর সঠিক ভেবে তাদের প্রকল্প এলাকায় প্রবেশের জন্য গেটপাস ইস্যু করা হতো। গেটপাস নিয়ে ভেতরে প্রবেশ করতে পারলেও  কর্মস্থলে যে তালিকা থাকতো তাতে চাকুরি প্রাথর্ীদের নাম থাকতো না। ফলে টাকা-পয়সা খুইয়ে প্রতারিত হয়ে ফিরে আসতে হতো। আরো কোন চক্র প্রতারণার সাথে জড়িত কিনা দ্রুততম সময়ের মধ্যে ঈশ্বরদী পুলিশ তাদেরও সনাক্ত করার জন্য গোপন তৎপরতা চালিয়ে যাচ্ছে বলে তিনি জানিয়েছেন। ##

     

     

    আপনার মতামত দিন

    বাংলাদেশ সময়: ১০:২২ অপরাহ্ণ | রবিবার, ১২ জুলাই ২০২০

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
    advertisement