শুক্রবার | ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

শিরোপা জয়ের পথে এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ

শিরোপা জয়ের পথে এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ

চলতি মৌসুমের স্প্যানিশ লা লিগার শিরোপা জয়ের লড়াইয়ে শীর্ষস্থানটা আরও মজবুত করে নিলো রিয়াল মাদ্রিদ। নিকট প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা থেকে ৪ পয়েন্ট বাড়িয়ে নিয়েছে তারা। শিরোপা জয়ের দিকে এগিয়ে যাওয়ার পথে লস ব্লাঙ্কোসরা ১-০ গোলে হারিয়েছে গেতাফেকে।

নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরুতে অবশ্য বড় পরীক্ষা দিতে হয় থিবু কোর্তোয়াকে। বেলজিয়ান গোলরক্ষক ম্যাচের প্রথম ১২ মিনিটে তিনটি সেভ করে রিয়ালের গোলপোস্ট অক্ষত রাখেন। দুর্দান্ত খেলতে থাকা গেতাফে প্রায় রুখে দিয়েছিল জিনেদিন জিদানের দলকে। প্রথমার্ধে গোলশূন্য ব্যবধানে বিরতিতে যায় দুথদল।

কিন্তু দ্বিতীয়ার্ধে ভুল করে বসেন গেতাফের উরুগুইয়ান ডিফেন্ডার ম্যাথিয়াস অলিভেরা। ৭৮তম মিনিটে রিয়ালের স্প্যানিশ ডিফেন্ডার দানি কারভাহালকে ফাউল করে বসেন তিনি। রেফারি পেনাল্টির নির্দেশ দেন। পরের মিনিটে স্পট-কিক থেকে ডান পায়ের শটে গেতাফের জালে বল জড়িয়ে দেন সার্জিও রামোস। এ নিয়ে  পেনাল্টি থেকে টানা ২১টি গোল করলেন রিযাল অধিনায়ক।

লা লিগার চলতি মৌসুমে প্রত্যেক দলের আর ম্যাচ বাকি আছে পাঁচটি করে। তার মধ্যে চারটিতে জিতলেই শিরোপা যাবে রিয়ালের ঘরে। ব্লাঙ্কোসরা সর্বশেষ লা লিগা জিতেছিল ২০১৬-১৭ মৌসুমে।

৩৩ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। সমান ম্যাচে বার্সার পয়েন্ট ৭০। ৫৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে অ্যাতলেটিকো মাদ্রিদ। তাদের চেয়ে ২ পয়েন্ট কম নিয়ে পরের স্থানে সেভিয়া।

 

আপনার মতামত দিন

Posted ১০:৫৫ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৩ জুলাই ২০২০

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com