মঙ্গলবার | ২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

শিক্ষানবিশদের আইনজীবী হিসেবে তালিকাভুক্তির দাবিতে মানিকগঞ্জে মানববন্ধন

শিক্ষানবিশদের আইনজীবী হিসেবে তালিকাভুক্তির দাবিতে মানিকগঞ্জে মানববন্ধন

মানিকগঞ্জ ২০১৭ এবং ২০২০ সালের বাংলাদেশ বার কাউন্সিল আইনজীবী সনদের এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণরা লিখিত এবং ভাইবা পরীক্ষা মওকুফ করে গেজেট প্রকাশের মাধ্যমে আইনজীবী হিসেবে তালিকাভুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে।

 

আজ(৩০ জুন) মঙ্গলবার সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত মানিকগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের প্রধান গেটের সামনে এই মানববন্ধন কর্মসূচী পালন করেন।

 

মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন সম্মিলিত শিক্ষানবিশ আইনজীবী সংগ্রাম পরিষদের সমন্বয়কারী শিক্ষানবিশ আইনজীবী রোমেজা আক্তার খান, উদ্ধব চন্দ্র সরকার, আব্দুল খালেক, মো. সাইদুর রহমান, মো. আকাশ, মো. শরিফুল ইসলাম মিলন, খন্দকার সুজন হোসেনসহ অনেকেই।

 

এসময় বক্তারা বলেন, নিয়ম অনুযায়ী বাংলাদেশ বার কাউন্সিল আইনজীবী হিসেবে তালিকাভুক্তির জন্য প্রতি বছরে দুই বার পরীক্ষার আয়োজন করবে। সেখানে ২/৩ বছর পর পর তিনটি ধাপে আইনজীবী তালিকাভুক্তির পরীক্ষা হচ্ছে। এতে করে শিক্ষানুবিশ আইনজীবীদের জীবন থেকে মূল্যবান সময়ের অপচয় হচ্ছে।

 

২০১৭ সালের এমসিকিউ পরীক্ষার পর ২০২০ সালের ২৮ ফেব্রুয়ারী আইনজীবী সনদের পরীক্ষা অনুষ্ঠিত হলেও করোনার কারণে লিখিত পরীক্ষার বিষয়ে কোন সিদ্ধান্ত নেয়নি কর্তৃপক্ষ। করোনার এই মহামারি সময়ে মানবিক বিবেচনার জন্য লিখিত এবং ভাইবা পরীক্ষা ছাড়াই আইনজাবী হিসেবে তালিকাভুক্তির গেজেট প্রকাশের জন্য প্রধান মন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন তারা।

 

আপনার মতামত দিন

Posted ২:১০ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩০ জুন ২০২০

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com