মঙ্গলবার | ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে ৪ রোহিঙ্গা ডাকাত নিহত

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে ৪ রোহিঙ্গা ডাকাত নিহত

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধেথ চার রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছেন। শুক্রবার (২৬ জুন) দুপুরে টেকনাফের হোয়াক্যং পাহাড়ে এ ‘বন্দুকযুদ্ধথ হয়।

 

নিহতরা হলেন- বশির আহমদ, মো. হামিদ, মো. রফিক ও রইঙ্গা। এদের মধ্যে বশির ও হামিদ আলোচিত রোহিঙ্গা ডাকাত আব্দুল হাকিমের ভাই। বাকি দুথজন টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

 

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. ইকবাল হোসাইন জানান, রোহিঙ্গা ডাকাত হাকিম বাহিনীর সদস্যরা টেকনাফের শাপলাপুর ও উখিয়ার মনতলী পাহাড়ের মাঝামাঝি হোয়াক্যং পাহাড়ে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে দুপুরে পুলিশের একটি দল সেখানে অভিযান চালায়।

 

এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে হাকিম বাহিনীর চার সদস্য গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান। এসময় ঘটনাস্থল থেকে চারটি দেশীয় তৈরি অস্ত্র ও ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

 

তিনি আরও জানান, নিহতরা সবাই শীর্ষ ডাকাত আবদুল হাকিমের সহযোগী ছিলেন। তাদের বিরুদ্ধে থানায় ধর্ষণ, ডাকাতি, হত্যাসহ একাধিক মামলা রয়েছে। তারা ক্যাম্পে ত্রাস হিসেবে পরিচিত। এর আগেও বিভিন্ন সময়ে অভিযানে আলোচিত রোহিঙ্গা ডাকাত আব্দুল হাকিমের ভাই কবির আহমদ, নজির আহমদ ও স্ত্রী রুবি আকতার ‘বন্দুকযুদ্ধেথ নিহত হন।

 

ইকবাল হোসাইন জানান, মরদেহগুলো উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে। এছাড়া এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 

আপনার মতামত দিন

Posted ৯:৪৬ অপরাহ্ণ | শুক্রবার, ২৬ জুন ২০২০

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com