শনিবার | ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

করোনায় দেশে আরও ৪০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ৮৬৮ জন

করোনায় দেশে  আরও ৪০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ৮৬৮ জন

করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্তে দেশে গত ২৪ ঘণ্টায় আরোও ৪০ জনের মৃত্যু হয়েছে। দেশের নতুন করে আরও ৩ হাজার ৮৬৮ জন রোগী শনাক্ত হয়েছেন। এখন পর্যন্ত মোট ১ হাজার ৬৬১ জন আক্রান্ত রোগী মৃত্যুবরণ করেছেন। মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ লাখ ৩০ হাজার ৪৭৪ জন।

 

শুক্রবার (২৬ জুন) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

 

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৬৬ টি ল্যাবে ১৮ হাজার ৪৯৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত মোট পরীক্ষা হয়েছে ৬ লাখ ৯৬ হাজার ৯৪১টি।

 

তিনি জানান,  গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৬৩৮ জন। এখন পর্যন্ত মোট হাসপাতাল ও বাসায় থেকে সুস্থ হয়েছেন ৫৩ হাজার ১৩৩ জন।

 

তিনি জানান, দেশে মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪০ দশমিক ৭২ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ২৭ শতাংশ। ২৬ জুন শনাক্তের হার ২০ দশমিক ৯১ শতাংশ। মোট শনাক্তের হার ১৮ দশমিক ৭২ শতাংশ।

 

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করা ৪০ জনের ৩১ জন পুরুষ ও ৯ জন নারী। তাদের মধ্যে ১ জনের বয়স ৮১ থেকে ৯০ বছরের মধ্যে, ৩ জনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে, ১৪ জনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, ১২ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ৬ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ৩ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এবং ১ জনের বয়স ১০ বছরের নিচে।

 

স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে তিনি সকলকে ঘরে থাকার এবং কিছুক্ষণ পর পর নিয়মিত সাবান পানিতে হাত ধোয়ার পরামর্শ দেন। অতি প্রয়োজন না হলে ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দেয়া হয়। এ ছাড়া ঘর থেকে বের হতে হলে অবশ্যই মাস্ক ও গ্লাভস ব্যবহার করার পরামর্শ দেয় স্বাস্থ্য অধিদপ্তর।

 

আপনার মতামত দিন

Posted ৩:০১ অপরাহ্ণ | শুক্রবার, ২৬ জুন ২০২০

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com