মঙ্গলবার | ১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

করোনা চিকিৎসায় টেকনাফে ৬০ শয্যার আইসোলেশন ও ট্রিটমেন্ট সেন্টার চালু

করোনা চিকিৎসায় টেকনাফে ৬০ শয্যার আইসোলেশন ও ট্রিটমেন্ট সেন্টার চালু

কক্সবাজার প্রতিনিধি:

করোনা রোগীদের চিকিৎসায় দেশের সর্বদক্ষিণে কক্সবাজারের টেকনাফে চালু হয়েছে ৬০ শয্যার আইসোলেশন এবং ট্রিটমেন্ট সেন্টার। যেখানে করোনা সন্দেহভাজন বা করোনা আক্রান্তরা সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা নিতে পারবেন।

ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটি (আইআরসি) সহায়তায় টেকনাফের শামলাপুরে নির্মিত হয় এই আইসোলেশন সেন্টার। এতে ৬০ জনের একটি দক্ষ স্বাস্থ্যকর্মীর দল দিবা-রাত্রি ২৪ ঘন্টা চিকিৎসা সেবা দিবে। রোগীদের জন্য প্রতিটি বেডের সাথে রয়েছে অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা, নারী এবং পুরুষের জন্য আলাদা ওয়ার্ড, তিনবেলা খাবার এবং ওষুধ সরবরাহের ব্যবস্থা, করোনা আক্রান্ত প্রসূতি মায়েদের জন্য বিশেষ সেবা ও ২৪ ঘন্টা এম্বুলেন্স সার্ভিস।

এছাড়াও সংক্রামক রোগ নিয়ন্ত্রণে এখানে রয়েছে ডব্লিউএইচও নির্দেশনা অনুয়ায়ী জীবানুমুক্তকরন এবং বর্জ্য ব্যবস্থাপনা। আইসোলেশন এবং ট্রিটমেন্ট সেন্টারটি সোমবার ২২ জুন সকালে উদ্বোধন করেন শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মাহবুব আলম তালুকদার। এসময় উপস্থিত ছিলেন, কক্সবাজারের সিভিল সার্জন ডা. মো. মাহবুবুর রহমান, ক্যাম্প-২৩ ইনচার্জ পুলক কান্তি চক্রবর্তী, আইআরসির কান্ট্রি ডিরেক্টর মানীষ কুমার আগরাওয়াল।

উদ্বোধনী অনুষ্ঠানে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মাহবুব আলম তালুকদার বলেন, টেকনাফের প্রথম আইসোলেশন সেন্টারটি নি:সন্দেহে টেকনাফের স্থানীয় অধিবাসী এবং রোহিঙ্গা জনগোষ্ঠীর জন্য কভিড-১৯ চিকিৎসা সহজলভ্য হবে এবং বেশ কিছু জীবন বাচবে।

##

নেছার আহমদ, কক্সবাজার থেকে #

 

আপনার মতামত দিন

Posted ৯:১২ অপরাহ্ণ | সোমবার, ২২ জুন ২০২০

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com