শনিবার | ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

সিংগাইরে ধান সংগ্রহে লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন

সিংগাইরে ধান সংগ্রহে লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন

মো.সাইফুল ইসলাম শিকদার,সিংগাইর (মানিকগঞ্জ):

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ৩টি ইউনিয়নের চলতি ইরি-বোরো ধান সরাসরি প্রকৃত কৃষকের কাছ থেকে ক্রয় করবে সরকার। তাই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রকৃত কৃষক নির্বাচন করতে প্রতিটি ইউনিয়নে গিয়ে সরাসরি লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন  করেন ইউএনও রুনা লায়লা।

 

সরকারিভাবে প্রতি কৃষকের কাছ থেকে ২ টন করে ধান ১০৪০ টাকা দরে ক্রয় করবে খাদ্যগুদাম। উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা শনিবার (২০জুন) ১১টায় জামির্ত্তা ইউনিয়ন পরিষদে কৃষকদের সাথে সরাসরি আলোচনা সভা করেন।

 

উপজেলার কৃষি অফিস ইউনিয়ন পরিষদের মেম্বারদের নিয়ে তালিকা করা হয়। তালিকা অনুযায়ী জামির্ত্তা ইউনিয়নে ৭৩ জন কৃষকের মধ্য থেকে লটারীর মাধ্যমে ৫৫ জন কৃষক নির্বাচন করা হয়। এরপর দুপুরে চান্দহর ইউনিয়নে তালিকাভুক্ত ২৪৬ জন কৃষকের মধ্য থেকে ১৯৮ জনকে নির্বাচন করা হয়। সর্বশেষে বিকেলে সায়েস্তা ইউনিয়নে তালিকাভুক্ত ১৭৫ জন কৃষকরে মধ্য থেকে লটারীর মাধ্যমে ১৪০ জন কৃষককে নির্বাচন করা হয়।

 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ও ধান ক্রয় কমিটির সভাপতি রুনা লায়লা। অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. শারমিন আক্তার, জামির্ত্তা ইউপি চেয়ারম্যান আব্দুল হালিম রাজু, চান্দহর ইউপি চেয়ারম্যান শওকত হোসেন বাদল ও সায়েস্তা ইউপি চেয়ারম্যান মুসলেমউদ্দিন চৌকদার।

 

এ ব্যাপারে সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা বলেন, স্বচ্ছভাবে করা তালিকার লটারীর মাধ্যমে প্রকৃত কৃষকের কাছ থেকে ধান ক্রয় করা হবে। কোন অনিয়ম করার আর কোন সুযোগ নেই।

 

 

 

আপনার মতামত দিন

Posted ৭:২৬ অপরাহ্ণ | শনিবার, ২০ জুন ২০২০

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com