বুধবার | ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

সাপাহারে করোনা আক্রান্ত মৃত ব্যাক্তিদের দাফনের প্রশিক্ষণ

গোলাপ খন্দকার, সাপাহার

সাপাহারে করোনা আক্রান্ত মৃত ব্যাক্তিদের দাফনের প্রশিক্ষণ

গোলাপ খন্দকার সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ বিশ্বব্যাপী করোনা ভাইরাসের ভয়াবহ পরিস্থিতি ও বাংলাদেশের প্রায় সব জেলায় ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে মৃত্যু হওয়া ব্যক্তির কাফন দাফনের জন্য সাধারন কোন লোকজন এগিয়ে আসছেনা। সে জন্য সাপাহার উপজেলা প্রশাসনের উদ্যোগে ও ব্যবস্থাপনায় সাপাহার উপজেলায় ঈমাম ও পুরোহিত নিয়ে দাফন-কাফনের প্রশিক্ষণ দেওয়া হয়।

জানাগেছে, কোভিট-১৯ আক্রান্ত ও মৃত্যুর হার দিন দিন বেড়ে যাওয়া ও আক্রান্তে মৃত্যু পরবর্তী ব্যক্তিদের কাফন দাফনে কেউ এগিয়ে না আসার কারনে বিড়ম্বনায় পড়তে হচ্ছে প্রশাসন ও পুলিশ বিভাগকে এই বিষয়টি লক্ষ্য রেখে সাপাহার উপজেলা প্রশাসনের উদ্যোগে ও ব্যবস্থাপনায় উপজেলার ইসলামিক ফাউন্ডেশনের ১৩জন ঈমাম ও ৭ জন পুরোহিতকে করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির মৃত্যু পরবর্তী কাফন দাফনের জন্য প্রশিক্ষণ দেওয়া হয়।এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন, উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: মুহা: রুহুল আমিন প্রমুখ।

এবিষয়ে সাপাহার উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী জানান, করোনা ভাইরাসে যদি কোন ব্যক্তির মৃত্যু হয় তার কাফন দাফনের প্রয়োজন আছে সে জন্য আমরা পূর্ব পরিকল্পনা অনুযায়ী আগে থেকেই সেই প্রস্তুতি গ্রহণ করতেছি। আমি সৃষ্টি কর্তার নিকট প্রার্থনা করি এমন দিন যেন আমাদের দেখতে না হয় এবং এই উপজেলা সহ দেশ থেকে যেন দ্রুত করোনা মুক্ত হয়।

আপনার মতামত দিন

Posted ৩:৫৯ অপরাহ্ণ | সোমবার, ০৪ মে ২০২০

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com