সোমবার | ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

আক্কেলপুরে বিনামূল্যে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ!

নিয়াজ মোরশেদ, আক্কেলপুর থেকে:

আক্কেলপুরে বিনামূল্যে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ!

জয়পুরহাটের আক্কেলপুরে এক গরিব কৃষকের ধান কেটে ঘরে তুলে দিয়েছে ছাত্রলীগ। প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় এ কর্মসূচি নেওয়া হয়েছে বলে জানান উপজেলা ও ইউনিয়ন ছাত্রলীগের নেতা-কর্মীরা।

আজ বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার সোনামুখী ইউনিয়নের গণিপুর গ্রামের আব্দুস সালাম নামে এক গরিব কৃষকের পাকা ধান কেটে দেন ছাত্রলীগ নেতা-কর্মীরা।
স্থানীয় সূত্রে জানা গেছে, দেশে করোনাভাইরাসের কারণে লকডাউন থাকায় উপজেলায় কৃষি শ্রমিক সংকট দেখা দিয়েছে। মাঠে ধান পাকলেও শ্রমিক সংকটের কারণে অনেক কৃষক মাঠ থেকে পাকা ধান ঘরে তুলতে পারছেন না। তাদের পাশে দাঁড়িয়েছে উপজেলা ও ইউনিয়ন ছাত্রলীগের একদল কর্মী।

উপজেলা ছাত্রলীগের যুগ্ন আহবায়ক এস.এ কনক কানু বলেন, করোনার এই দূর্যোগে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অসহায় গরিব কৃষকের পাকা ধান মাঠ থেকে কেটে ঘরে তুলে দিতে নির্দেশ দিয়েছেন। তার নির্দেশনায় গণিপুর গ্রামের এক কৃষকের তিন বিঘা বোর ধান বিনা মূল্যে শ্রম দিয়ে আমরা ১৫ জন নেতাকর্মী কেটে তা সড়কে তুলে দিয়েছি।

কৃষক আব্দুস সালাম বলেন, করোনার দূর্যোগে শ্রমিক সংকটে মাঠের পাঁকা ধান নিয়ে দুঃচিন্তায় ছিলাম। ছাত্রলীগের কিছু নেতা-কর্মীরা আমার জমিতে এক হাটু পানিতে নেমে পাঁকা ধান কেটে নিয়েছেন। তাদের উদার মহানুভবতা দেখে আমি মুগ্ধ। তারা ধান কাটার পারিশ্রমিক হিসেবে একটি টাকাও নেননি। আমি দোয়া করি তাদের জন্য।

আপনার মতামত দিন

Posted ৪:৫০ অপরাহ্ণ | শনিবার, ০২ মে ২০২০

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com