বৃহস্পতিবার | ৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

কাল থেকে কৃষি ও পচনশীল পণ্য পরিবহনে চলবে বিশেষ ট্রেন

কাল থেকে কৃষি ও পচনশীল পণ্য পরিবহনে চলবে বিশেষ ট্রেন

কৃষি ও পচনশীল পণ্য পরিবহনে শুক্রবার থেকে ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-দেওয়ানগঞ্জ এবং খুলনা-ঢাকা-খুলনা রুটে পণ্যবাহী ট্রেন চালুর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে পূর্বাঞ্চল। আজ বৃহস্পতিবার রেলপথ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। করোনা পরিস্থিতিতে পণ্য সরবরাহ স্বাভাবিক রাখতে এ সিদ্ধান্ত বলেও জানায় রেলওয়ে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রেক্ষিতে লকডাউন অবস্থায় কৃষকের উৎপাদিত পণ্য, শাকসবজি ও পচনশীল সামগ্রী পরিবহনের জন্য বাংলাদেশ রেলওয়ে ঢাকা চট্টগ্রাম-ঢাকা, ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা এবং খুলনা-ঢাকা-খুলনা রুটে তিন জোড়া পার্সেল বিশেষ ট্রেন পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে, যা ১ মে থেকে কার্যকর হবে।

চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম রুটের ট্রেনটি চট্টগ্রাম থেকে ছাড়বে প্রতিদিন সকাল ১০টায়, ঢাকায় পৌঁছবে রাত সাড়ে ৮টায়। ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রুটের ট্রেনটি দেওয়ানগঞ্জ থেকে ছাড়বে প্রতিদিন সন্ধ্যা ৭টায় এবং ঢাকায় পৌঁছবে রাত সোয়া ৩টায়।

খুলনা-ঢাকা-খুলনা রুটে খুলনা থেকে ছাড়বে বিকেল ৫টায়, ঢাকায় পৌঁছবে রাত সাড়ে ৩টায়। এটি সপ্তাহের শুক্র, রবি ও মঙ্গলবার চলাচল করবে। অন্য দুটি রুটের ট্রেন সপ্তাহের ৭ দিনই চলাচল করবে।

উল্লেখ্য, করোনাভাইরাস সংক্রমণ ঠেকানোর অংশ হিসাবে এক মাসের বেশি সময় ধরেই দেশের রেল যোগাযোগ একপ্রকার বন্ধ। শুধুমাত্র হাতে গোনা কন্টেইনারবাহী ট্রেন এবং তেলবাহী ওয়াগনগুলো চালু রাখা হয়েছিল।#

আপনার মতামত দিন

বিষয় :

Posted ১০:০৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ এপ্রিল ২০২০

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com