মঙ্গলবার | ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

ভূঞাপুরে আল-কারীমু মানব কল্যাণ সংস্থার ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত

ভূঞাপুরে আল-কারীমু মানব কল্যাণ সংস্থার ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত

কোরবান আলী তালুকদার, ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: “এসো করি রক্তদান, রক্তদানেই মনুষ্যত্বের আসল প্রমান” এ শ্লোগান নিয়ে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গাবসারা ইউনিয়নে “আল-কারীমু মানব কল্যাণ সংস্থা” এর ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ জুন) দিনব্যপী “আল-কারীমু মানব কল্যাণ সংস্থা” উদ্যোগে এবং “মা ও শিশু জেনারেল হাসপাতাল এন্ড ডায়াবেটিস সেন্টার” এর সার্বিক সহযোগীতায় এ ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ নানা শ্রেণী পেশার মানুষ উপস্থিত হয়ে বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করে। সারাদিনে প্রায় ৫’শ মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

অনুষ্ঠানটির উদ্বোধন করেন গাবসারা ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য আব্দুল আলিম ও আলম শেখ। এ সময় উপস্থিত ছিলেন- সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক সেলিম রেজা পলাশ, উদ্যোক্তা সহাকুর রহমান সোহাগ, সংগঠনের সভাপতি হুমায়ূন কবির ইভু, সাধারন সম্পাদক জহিরুল ইসলাম খান, আলমগীর হোসেন মিলন, মোঃ সুরুজ্জামান, এস কে মিজানুর রহমান, ওবাইদুল কাদের, মোতালেব সরকার তানজিদ, নুরে আলম, খায়রুল ইসলাম, দীন ইসলাম, আবুশামা সহ সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আসা লোকজন বলেন, এটি একটি সুন্দর উদ্যোগ এবং প্রশংসার দাবিদার। আজ তারা এই এলাকার তরুণদের সামনে এক বড় উদাহরণ সৃষ্টি করে গেল। এমন স্বেচ্ছাসেবী সংগঠন আরো সৃষ্টি হলে এলাকার মানুষ বেশী উপকৃত হবে। তাদেরকে অনুসরণ করে ভবিষ্যতেও তরুণরা এমন মহৎ উদ্যোগ আরও বেশি বেশি গ্রহন করবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

রক্তের গ্রুপ নির্ণয় করতে আসা কয়েকজন শিক্ষার্থী বলেন, স্বেচ্ছায় রক্তদান প্রতিষ্ঠান “আল-কারীমু মানব কল্যাণ ফাউন্ডেশন” একটি ভালো উদ্যোগ নিয়েছে। এর ফলে আমরা ব্লাড গ্রুপ জানতে পেরেছি। পরবর্তীতে আমাদের পরিবার ও আত্মীয়-স্বজনের জন্য রক্তের প্রয়োজন হলে আমরা রক্ত দিতে পারবো।

এবিষয়ে সংগঠনের উদ্যোক্তারা বলেন, বর্তমানে যেকোন কাজেই রক্তের গ্রুপ প্রয়োজন হচ্ছে। প্রত্যন্ত এলাকার মানুষেরা অধিকাংশই তাদের রক্তের গ্রুপ সম্পর্কে অবগত নন। বিশেষ করে স্কুল-কলেজের শিক্ষার্থীরাও অনেকে তাদের রক্তের গ্রুপ জানে না। এজন্য আমরা তাদেরকে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদানে উদ্বুদ্ধ করতে ফ্রী ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনের আয়োজন করেছি। ভবিষ্যতে এ ধরনের ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে ইনশাআল্লাহ।

আপনার মতামত দিন

Posted ১১:৪০ অপরাহ্ণ | বুধবার, ১৫ জুন ২০২২

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com