মঙ্গলবার | ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

বড়াইগ্রামে কুকুরের কামড়ে ১৫জন আহত , ভ্যাকসিনের অভাব

মোঃ রেজাউউল করিম মৃধা, নাটোর জেলা থেকে:

বড়াইগ্রামে কুকুরের কামড়ে ১৫জন আহত , ভ্যাকসিনের অভাব

মোঃ রেজাউল করিম মৃধা, নাটোর প্রতিনিধি :
নাটোরের বড়াইগ্রামে একদিনে কুকুরের কামড়ে ১৫ জন আহত হয়েছে।
মঙ্গলবার বড়াইগ্রাম উপজেলার ভরতপুর, মাহমুদপুর, বাগডোব ও রয়না গ্রাম এলাকায় এ ঘটনা ঘটে।
আহতদেরকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত কুকুরের কামড় ও আক্রমণে আহতদের সংখ্যা বেড়েই চলেছে । এ ঘটনায় এলাকাবাসীদের মধ্যে চরম ভাবে আতঙ্ক ছড়িয়ে পড়েছে এবং কুকুর থেকে জনগণদেরকে নিরাপদ দূরত্বে চলাচলের জন্য মাইকিংয়ের খবর পাওয়া গেছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় সূত্রে জানা যায়, আহতদের মধ্যে মামুদপুর গ্রামের মোবারক হোসেনকে (৫০) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে, ভরতপুর গ্রামের ইমন (১২), ফুলজান বেগম (৪৫), হাফেজা বেগম (৪২), সাইফুল ইসলাম (১৭) ও বাগডোব গ্রামের রোকেয়া বেগম (৫৫), রয়না গ্রামের সুব্রত সরকার (৭০) কে বড়াইগ্রাম স্বাস্হ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
এছাড়া ভরতপুর গ্রামের তুলা বেগম (৫০), কাওসার আলী (১০), শহীদুল ইসলাম (৬০), সোয়াদ (১২), রয়না গ্রামের আঞ্জুয়ারা বেগম (৬২) ও মাহমুদপুর গ্রামের হিমু খাতুনকে (১২) বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।
এছাড়া আরো ২ জন কুকুরের কামড়ে আহত হয়ে স্থানীয় চিকিৎসকের কাছে চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে। কুকুরের কামড়ে হাতে, পায়ে ও মুখে ক্ষত সৃষ্টি হয়েছে আহতদের।
স্থানীয়রা আরো জানান, এলাকায় কুকুরের উপদ্রব বেড়ে গেছে ও মানুষকে কামড়াচ্ছে। অথচ সংশ্লিষ্ট প্রতিশেধক টিকা বা ভ্যকসিন পাওয়া যাচ্ছে না উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। সরকারী উদ্যোগে কুকুর নিধনের ব্যবস্হা না করা হলে আহতদের সংখ্যা বাড়বে বলে জানান এলাকাবাসীরা ।
উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. খুরশীদ আলম বলেন, কুকুরে কামড়ানো রোগী হাসপাতালে আসছে। কিন্তু আমাদের কাছে জলাতঙ্ক রোগের টিকা না থাকায় তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে।
তিনি আরো বলেন, কুকুর নিধনে সরকারী বিধি নিষেধ রয়েছে। তবে কুকুরের মাধ্যমে জলাতঙ্ক রোগ যেন ছড়াতে না পারে সেজন্য কুকুরকে ভ্যাকসিন দিয়ে রোগ নিয়ন্ত্রণের আনার ব্যবস্থা করতে হবে।

আপনার মতামত দিন

Posted ১১:১১ অপরাহ্ণ | বুধবার, ১৫ জুন ২০২২

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com