মঙ্গলবার | ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

বঙ্গবন্ধু স্মারক জাতীয় গ্রন্থপাঠ প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ‘শুচিস্মিতা’

নিজস্ব প্রতিনিধি :

বঙ্গবন্ধু স্মারক জাতীয় গ্রন্থপাঠ প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ‘শুচিস্মিতা’

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু স্মারক জাতীয় গ্রন্থপাঠ প্রতিযোগিতার চ্যাম্পিয়ন হয়েছেন ‘শুচিস্মিতা’। রোববার বিকেল ৪ ঘটিকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের মুনীর চৌধুরী সভাকক্ষে জাতীয় ‘রাখালী-আসমানী’ ও ‘ষড় ঋতু আবৃত্তি পদক’ প্রদান উৎসব-১৪২৮ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অধ্যাপক ড. হাকিম আরিফ; মহাপরিচালক, আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউট। সম্মানিত অতিথি ছিলেন অধ্যাপক ড. সৌরভ সিকদার; উপদেষ্টা, ছাত্র-শিক্ষক কেন্দ্র, ঢাকা বিশ্ববিদ্যালয়।

সভাপতির দায়িত্বে ছিলেন আরিফুল হাসান; সভাপতি, কবি জসীমউদ্দীন হল আবৃত্তি সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয়। কবি জসীমউদ্দীন হল আবৃত্তি সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত এই উৎসবের কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় প্রতিযোগীদের মধ্যে সেরা ১২জনকে বাংলা ১২টা মাসের নাম অনুসারে ১২টি পদক, ৬টি ঋতুর নাম অনুযায়ী ৬টি পদক এবং সর্বশেষ শ্রেষ্ঠ ছেলে কবিতা আবৃত্তিকারকে “বঙ্গাব্দ পদক- রাখালী” ও শ্রেষ্ঠ মেয়ে কবিতা আবৃত্তিকারকে “বঙ্গাব্দ পদক- আসমানী” তে ভূষিত করা হয়।

কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় আফিয়া ফারজানা শুচিস্মিতা “বঙ্গাব্দ পদক- আষাঢ়” এ ভূষিত হন।এছাড়াও “বঙ্গবন্ধু স্মারক জাতীয় গ্রন্থপাঠ প্রতিযোগিতা”-য় চ্যাম্পিয়ন হিসেবে শুচিস্মিতাকে মনোনীত করা হয় (সম্মিলিত ভাবে)।

শুচিস্মিতা বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৮ তম আবর্তন এবং যোগাযোগ বৈকল্য বিভাগে অধ্যয়ন করছেন।

ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে শুচিস্মিতা বলেন, ইচ্ছা আছে দেশের মানুষের কাছে আবৃত্তিশিল্পী হিসেবে পরিচিত করে তোলা আর কবিতা ও কবিতাপাঠ নিয়ে জাতীয় পর্যায়ের একটা সংগঠন প্রতিষ্ঠা করা, যেখানে বিশিষ্ট কবি ও আবৃত্তিশিল্পীদের পদচারণা থাকবে, তাদের সান্নিধ্যে এসে কবিতা নিয়ে আগ্রহী মানুষজন কবিতা লেখার ব্যাকরণ কিংবা কবিতাপাঠের যে শিল্প তা হাতে-কলমে শিখার সুযোগ পাবে।

আপনার মতামত দিন

Posted ১১:৩৭ অপরাহ্ণ | সোমবার, ০৬ জুন ২০২২

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com