মঙ্গলবার | ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

দুটি কিডনি নষ্ট, বাচঁতে চায় রিপন, তাকে বাঁচাতে টাকার প্রয়োজন।

অভিশেখ চন্দ্র রায় , রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি ::-

দুটি কিডনি নষ্ট, বাচঁতে চায় রিপন, তাকে বাঁচাতে টাকার প্রয়োজন।

 

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার লেহেম্বা ইউনিয়নের ফাড়াবাড়ি গ্রামের মৃত খতিব উদ্দীনের ছেলে মেধাবী শিক্ষার্থী রিফাত হাসান রিপনের (২৩) দু’টি কিডনি বিকল হয়ে পড়েছে। রাজশাহী কলেজের অনার্স পড়ুয়া এ শিক্ষার্থী চিকিৎসাহীনতায় ধীরে ধীরে মৃত্যুর কোলে ঢলে পড়ছেন। পরিবারে উপার্জনক্ষম ব্যক্তি বলতে কিডনি রোগে আক্রান্ত রিপন আর তার মা ছাড়া কেউ নেই। এই অভাবের সংসারে এখন আর মিলছে না অর্থ। ফলে চিকিৎসাহীনতায় সাহায্যের আকুতি জানিয়েছেন রিপন ও তার মা।

বাড়ির পাশের স্কুল থেকে প্রাইমারি, রাণীশংকৈল পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, রাণীশংকৈল ডিগ্রি কলেজ থেকে এইচএসসি শেষ করেছে রিপন। বর্তমানে রাজশাহী কলেজের পরিসংখ্যান বিভাগের চতুর্থ বর্ষে অধ্যয়নরত তিনি।

পিতার রেখে যাওয়া সহায়সম্বল হারিয়ে এ যাবত চিকিৎসা নিয়ে আসছিলেন এ শিক্ষার্থী। রিপনের পরিবার বলছে বিশেষজ্ঞ চিকিৎসকদের মতে যত দ্রুত সম্ভব কিডনি প্রতিস্থানের প্রয়োজন। কিন্তু অর্থাভাবে তা প্রতিস্থাপন করা সম্ভব হচ্ছে না। তাই সুন্দর পৃথিবীতে স্বাভাবিক জীবন ফিরে পেতে সমাজের সকল হৃদয়বান, বিত্তশালী, দানশীল, সেবামূলক প্রতিষ্ঠানের নিকট সাহায্যের আকুতি জানিয়েছেন এ শিক্ষার্থী ও তার পরিবার এবং সমাজের সচেতনমহল।

ভুক্তভোগী রিপন জানান, বাবার ইচ্ছে আর মায়ের স্বপ্ন ছিল উচ্চ শিক্ষায় শিক্ষিত হবো। সেই স্বপ্ন নিয়েই পড়াশোনা করছিলাম। নিজে স্বপ্ন বুনছিলাম বিসিএস ক্যাডার হয়ে দেশের জন্য কিছু করব। হয়তো সেটি আর হবে না। সপ্তাহে দুদিন হাসপাতালে না গেলে শ্বাসকষ্টের সমস্যা হয়। মনে হয় আর বেশিক্ষণ সময় নেই বেঁচে থাকার। আমি তবুও স্বপ্ন দেখি আপনারা আমাকে সহযোগিতা করবেন। আমাকে আপনারা বাঁচান। আল্লাহর রহমতে আমি আপনাদের সহযোগিতায় সুস্থ হলে বাকি জীবন মানুষের কল্যাণে কাজ করে যাব।

সমাজসেবক মোঃ: রুবেল জানান, রিপন আমাদের গ্রামের একটি সম্পদ। সে অনেক ভদ্র ও অমায়িক একটি ছেলে। এতিম এই ছেলেটিকে কেউ কখনও খারাপ বলতে পারবে না। এক বছর আগে কিডনির সমস্যা হয় তার। আমরা সবাই সহযোগিতা করে চিকিৎসা করিয়েছি। এখন তার কিডনি পরিবর্তন না করলে তাকে বাঁচানো কঠিন হয়ে যাবে। এতে অনেক টাকার দরকার। সমাজের বিত্তবানরা এগিয়ে এলে আমরা আমাদের রিপনকে বাঁচাতে পারব।

লেহেম্বা ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম বলেন, পকম্বা গ্রামের রিপনের বিষয়টি অবগত আছি। আসলে কিডনি প্রতিস্থাপন অনেক ব্যয়বহুল। তাদের পরিবারের পক্ষ থেকে এত খরচ করা সম্ভব না। যদি আমরা সকলে এগিয়ে আসি তবেই তাকে বাঁচানো সম্ভব।

কিন্তু বর্তমানে পরিবারটি অসহায় হওয়ায় জীবনমৃত্যুর সন্ধিক্ষণে দিন পার করছেন মেধাবী শিক্ষার্থী রিপন। তিনি সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সহযোগিতা কামনা করেন।

মোঃ: রিফাত হাসান রিপনের ইসলামী ব্যাংক, রাণীশংকৈল শাখা হিসাব নং- ২০৫০৪১১০২০০৩২৫৬১০ , বিকাশ নম্বর ০১৭৯৩৯৬৮৯৪৭, রকেট নম্বর ০১৭৯৩৯৬৮৯৪৭২ (নিজ) ।

আপনার মতামত দিন

Posted ১:৪৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১২ মে ২০২২

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com