সোমবার | ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

এজাহার পরিবর্তনের দায়ে ওসি জেলে

রাজশাহীতে এজাহার পরিবর্তনের দায়ে ওসি জেলে

সারোয়ার জাহান বিল্পব : রাজশাহী থেকে

রাজশাহীতে এজাহার পরিবর্তনের দায়ে ওসি জেলে

সারোয়ার জাহান বিপ্লব, বিশেষ প্রতিনিধি রাজশাহী : সাবেক পুঠিয়া থানার ওসি শাকিল উদ্দিন জেলহাজতে হত্যা মামলায় এজাহার পরিবর্তণের দায়ে পুঠিয়া থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকিল উদ্দিন আহমেদের জামিন আবেদন নাকচ করে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

রবিবার ১২, ডিসেম্বর ২০২১ ইং তারিখ বেলা ১১টায় বিভাগীয় স্পেশাল জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে বিচারক ইসমত আরা জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

জানা যায়, রাজশাহী জেলার পুঠিয়া থানার সাবেক ওসি সাকিল উদ্দীন আহমেদ ২০১৯ সালে পুঠিয়া থানায় কর্মরত থাকাবস্থায় দণ্ডবিধির ১৬৬/১৬৭/২১৭/২১৮ ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অপরাধ করায় তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন রাজশাহী কার্যালয়ে গত ২৪ জানুয়ারি কমিশনের সহকারী পরিচালক মো. আল-আমিন (বাদী) হয়ে একটি মামলাটি দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায়,’আসামি সাকিল উদ্দীন আহমেদ পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বে থেকে পুলিশ রেগুলেশন অব বেঙ্গলের প্রবিধান ২৪৩ ও ফৌজদারি কার্যবিধির ১৫৪ ধারা সুস্পষ্টভাবে লঙ্ঘনপূর্বক ক্ষমতার অপব্যবহার পূর্বক অপরাধমূলক অসদাচরণ করে পুঠিয়া থানার মামলা নম্বর ০৮, তারিখ: ১১/০৬/২০১৯ খ্রি. এর এজাহারে সুনির্দিষ্টভাবে ০৮ (আট) জন আসামির নাম উল্লেখ থাকা সত্ত্বেও উক্ত আসামিদের সাজা থেকে বাঁচাবার উদ্দেশ্যে এবং সংবাদদাতার ক্ষতিসাধনকল্পে আইনের নির্দেশ অমান্য করে কারসাজি মূলকভাবে উক্ত এজাহার পরিবর্তন করে এবং প্রাথমিক তথ্য বিবরণীতে আসামির নাম ও বাসস্থান/ঠিকানা সম্বলিত কলামে ‘অজ্ঞাতনামা’ লিপিবদ্ধ করে স্বাক্ষরপূর্বক মামলা রুজু করে শাস্তিযোগ্য অপরাধ করেন। ’

এর আগে হাইকোর্ট বিভাগ রিটের রুলনিশি ইস্যুর সময় রাজশাহীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট’কে এজাহার পরিবর্তন বিষয়ে অনুসন্ধান করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন। নির্দেশনা মোতাবেক চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান তালুকদার তদন্ত করে এজাহার দায়েরের ক্ষেত্রে পুঠিয়া থানার তৎকালীন ওসি সাকিলের সন্দেহজনক ভূমিকা রয়েছে মর্মে প্রতিবেদন দাখিল করেন। পরে হাইকোর্ট বিভাগ বিষয়টি অনুসন্ধান করে পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য দুর্নীতি দমন কমিশনকে নির্দেশ দেন।

আপনার মতামত দিন

Posted ৯:২০ অপরাহ্ণ | রবিবার, ১২ ডিসেম্বর ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com