সোমবার | ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

অসহায় বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবিরের পরিবারে পাশে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ

সারোয়ার জাহান বিপ্লব, বিশেষ প্রতিনিধিঃ

অসহায় বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবিরের পরিবারে পাশে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ

কক্সবাজার জেলার চকোরিয়া থানার হারবাং ইউনিয়নের হুমায়ুন কবির কক্সবাজার চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের মুসলিম পাড়ায় স্ত্রী এক ছেলে ও চার মেয়ে নিয়ে মানবেতর জীবনযাপন করছেন তিনি ৮৩ বৎসরের এক বয়োবৃদ্ধ অসহায় মুক্তিযোদ্ধা।

তৎকালীন জমিদার বংশের ছেলে কক্সবাজারের হুমায়ুন কবির মহান মুক্তিযুদ্ধে সরাসরি সম্মুখ যুদ্ধে অংশ গ্রহণ করে হারিয়েছেন সর্ব্বোচ্ছ সহ্য করেছেন অকথ্য নির্যাতন এর পরেও জায়গা মেলেনি মুক্তিযুদ্ধের রাষ্ট্রীয় স্বীকৃতির

মহান মুক্তিযুদ্ধে সরাসরি সম্মুখ যুদ্ধে অংশ গ্রহন করে হারিয়েছেন সবকিছু ।হুমায়ুন কবিরের বংশধররা ছিলেন তৎকালীন হিন্দু জমিদার ।তিনি ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক।বঙ্গবন্ধুর আদর্শে উজ্জেবিত হয়ে মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করে।

দেশকে লাল সবুজের পতাকা উপহার এনে দিয়ে বিশ্বমানচিত্রে যোগ করেছেন বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ । দেশের মানুষকে দিয়েছেন স্বাধীনতা, সুখ, সম্মৃদ্ধি কিন্তু নিজে হয়েছেন সকল কিছু থেকে বঞ্চিত । স্বাধীনতার পর তাদের সকল সম্পত্তি দখল করে নিয়েছিল তার উপর চলেছিল অকথ্য নির্যাতন । সবকিছু হারিয়ে জীবনের শেষ বয়সে এসে অভাব অন্টনের মধ্য দিয়ে কোন মত চলছে তার জীবন সংসার ।ঠাই মেলেনি মুক্তিযোদ্ধা হিসাবে রাষ্ট্রীয় স্বীকৃতির ।জামুকা গেজেটে তার নাম মুক্তিযোদ্ধা হিসাবে ঠায় পায়নি ।কারন মুক্তিযোদ্ধা তৈরির কারিগর দের মন তিনি ভরাতে পারেননি ।

অথচ ২০১৭ সালে ক তালিকায় তার নাম এক নম্বরে ছিল ।মুক্তিযোদ্ধাদের দু:খ কষ্টতো মুক্তিযোদ্ধাদের পরিবারের ছাড়া আর কে বেশী বুজিতে পারে ! সুবিধা বঞ্চিত কোন মুক্তিযোদ্ধা যখনই কোন সমস্যায় পড়েছে তখনই বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের কেন্দ্রীয় কমান্ডের সকল নের্তৃবৃন্ধ শতমাইল দুরে গিয়ে হলেও তাদের বিভিন্ন সাহায্য ও সহযোগিতা করেছেন ।

তারই ধারাবাহিকতায় গত ২৮ নভেম্বর ২০২১ ইং রোজ রবিবার বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের চেয়ারম্যান রফিকুল ইসলাম বাবলা এর নিদেশনায় মহাসচিব সিরাজগঞ্জের কৃতি সন্তান নাসির উদ্দিন তার সহযোদ্ধাদের সঙ্গে নিযে হুমায়ুন কবিরের অসহায় পরিবারের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন ।সেই সাথে দেশের সকল সহৃদয়বান ব্যক্তিদের সকল অসহায় ব্যক্তিদের পাশে থেকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আহবান জানান এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার গড়ার আহবান জানান ।

আপনার মতামত দিন

Posted ৮:০৪ অপরাহ্ণ | বুধবার, ০১ ডিসেম্বর ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com