বৃহস্পতিবার | ২০শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

সপ্তম সর্গে মেসি

মোস্তাফিজুর রহমান উজ্জল, ঝিনাইদাহ

সপ্তম সর্গে মেসি

সপ্তম সর্গে মেসি : রবার্ট লেভানডফস্কি ও জর্জিনিওকে পেছনে ফেলে বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার ব্যালন ডি’অর জিতেছেন লিওনেল মেসি।২০০৯, ২০১০, ২০১২, ২০১৫ এবং ২০১৯ সালে ব্যালন ডি’অর জিতেছিলেন মেসি। আবার জিতলেন ২০২১ সালে। এটি মেসির সপ্তম ব্যালন ডি’অর শিরোপা। ২০১৯ সালে ব্যালন ডি’অর জিতে এই পুরস্কার জয়ে সবার ওপরে উঠেছিলেন মেসি।এদিন উপস্থিত ছিলেন রেড কার্পেটে সপরিবারে লিওনেল মেসি। একাংশের মতে, এবার মেসি হাতে ব্যালন ডি’অর ওঠা স্রেফ সময়ের অপেক্ষা। বারার মতোই সেজেছে মেসির সন্তানরা।পুরষ্কার তার বাবাকে পাওয়া দেখে আনন্দে ফেটে পড়ে তারা।

পুরষ্কার পেয়ে মেসি বলেন,এখানে থাকতে পেরে দুর্দান্ত লাগছে। আমি জানি না, কতদিন এই পর্যায়ে খেলে যেতে পারব। অত্যন্ত খুশি। বার্সেলোনা এবং আর্জেন্টিনার সকল খেলোয়াড়কে ধন্যবাদ। এতদিন ধরে লড়াইয়ের পর কোপা জেতার বিষয়টা একেবারে স্বপ্ন সত্যি হওয়ার অভিজ্ঞতা।

২০২০ সালে করোনা মহামারির কারণে পুরস্কারটি দেওয়া হয়নি। মেসি-রোনালদোর পরিচিত দ্বৈরথ ছাড়িয়ে এবার মেসির বড় প্রতিদ্বন্দ্বী ভাবা হচ্ছিল অন্য তারকাদের। যেখানে মেসির সপ্তমবার ব্যালন ডি’অর ট্রফি হাতে নেওয়ার পথে বড় বাধা হিসেবে ধরা হচ্ছিল রবার্ট লেভানডফস্কিকে। লড়াইয়ে ছিলেন করিম বেনজেমা, জর্জিনিও ও মোহাম্মদ সালাহ। তবে কেউই শেষ পর্যন্ত মেসিকে ঠেকাতে পারেননি। গত মৌসুমে দারুণ সময় পার করেছেন মেসি।

ছাড়াও বিশ্বের পঞ্চম সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন এনগোলো কন্তে। তিনি চেলসি এবং ফ্রান্সের খেলোয়াড়। জিতেছেন চ্যাম্পিয়ন্স ট্রফি।
বিশ্বের সেরা গোলকিপার নির্বাচিত হলেন জিয়ানলুইজি দোনারুমা। দ্বিতীয় হয়েছেন এডুয়ার্ড মেন্ডি, তৃতীয় হয়েছেন জ্যান ওব্লাক।বিশ্বের দশম সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন ইতালির ইউরো জয়ের নায়ক জিয়ানলুইজি দোনারুমা। যিনি আপাতত পিএসজিতে খেলেন।স্পেনের তারকা পেড্রি হলেন বিশ্বের সেরা অনূর্ধ্ব-২১ খেলোয়াড়। পেলেন কোপা ট্রফি।মহিলা ফুটবলে ব্যালন ডি’অর জিতলেন স্পেন এবং বার্সেলোনার অ্যালেক্সিয়া পুতেয়াস।

আরো একটি ভিন্ন পুরষ্কার দেওয়া হয়৷ ২০২১ সালের ১২ জুন। ইউরো কাপের ম্যাচ চলাকালীন ক্রিশ্চিয়ান এরিকসেনের প্রাণ বাঁচিয়েচিলেন। সেজন্য ডেনমার্কের অধিনায়ক সাইমন কিয়াকে বিশেষ সম্মান দেওয়া হলো।

আপনার মতামত দিন

Posted ৯:৩৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com