রবিবার | ১৬ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

নরসিংদীতে আহত অর্ধশতাধিক সংঘর্ষে গুলিবিদ্ধ ২৫

হাজি জাহিদ, নরসিংদী থেকে :

নরসিংদীতে আহত অর্ধশতাধিক সংঘর্ষে গুলিবিদ্ধ ২৫

হাজি জাহিদ, নরসিংদী : নরসিংদীতে ইউপি নির্বাচনে রক্তক্ষয়ী সংঘর্ষে ২০-২৫ জন গুলিবিদ্ধসহ কমপক্ষে অর্ধশতাধিক আহত হয়েছেন।
রোববার (২৮ নভেম্বর) দুপুরে নজরপুর, করিমপুর, আমদিয়া ও শীলমান্দী ইউনিয়নে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীদের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
এদের মধ্যে গুলিবিদ্ধ দুইজনকে গুরুতর আহত অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে।
আহতরা হলেন- মো. সবুজ মিয়া (২২), মাজারুল ইসলাম (৩০), শাহালম মিয়া (৩২), সাদেক মিয়া (১৮), করিমপুর মদ্য পাড়া হুমায়ূন মিয়া (২৯), রওশুনারা বেগম (৪২), কামরুল মিয়া (২৮), হালিম মিয়া (৩০), শুকুর আলি (২২), ইসমাইল মিয়া (৩০), আলিউল্লা (১৯) ও দেলোয়ার হোসেন (৩৫)।

স্থানীয়রা জানায়, নজরপুর ইউপি নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থী আনারস প্রতীকের জালাল উদ্দিন সরকার এবং নৌকা প্রতীকের সাইফুল হক স্বপনের সমর্থকদের মধ্যে থেমে থেমে সংঘর্ষ হয়। নজরপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের একটি কেন্দ্রে রোববার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত লাঠিসোটা ও টেটা নিয়ে সংঘর্ঘ হয় বলে জানা যায়।
সকালে ভোট শুরুর কিছুক্ষণ পরই চেয়ারম্যান পদে নৌকা এবং আনারস প্রার্থীর সমর্থকরা উত্তেজিত হয়ে পড়ে। দুইদলই কেন্দ্রে ঢোকার চেষ্টা করলে পুলিশ তাদের ধাওয়া করে।
পরে ভোট কেন্দ্রের বাইরে দুই পক্টা ও লাঠিসোটা নিয়ে এক পক্ষ আরেক পক্ষকে ধাওয়া করে। এতে গুলিবিদ্ধসহ কমপক্ষে ১৫ জন আহত হয়।
সংঘর্ষে আহত দেলোয়ার হোসেন নামে একজন বলেন, দড়িনবীপুরে নৌকার সমর্থকরা কেন্দ্র দখল করতে এলে আমরা বাধা দেই। পরে তারা টেঁটা, লাঠি, আগ্নেয়াস্ত্রসহ আমাদের ওপর হামলা চালায়। এতে গুলিবিদ্ধসহ অনেকে গুরুতর আহত হন।

এদিকে, করিমপুর, আমদিয়া ও শীলমান্দী ইউনিয়নে কেন্দ্র দখল, জাল ভোটকে কেন্দ্র করে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে গুলিবিদ্ধসহ ৩০ জন আহত হন।
নরসিংদী সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্ত্যবরত মেডিক্যাল অফিসার ডা. মো. আবদুল বাকী বলেন, সকাল থেকে নির্বাচনী সহিংসতায় ৪৯ জনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। এদের মধ্যে ২০-২৫ জন ছাড়া গুলিতে আহত হন। গুরুতর আহত দুইজনকে ঢাকায় পাঠানো হয়েছে।

নরসিংদী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) হারুনুর রশিদ বলেন, নজরপুর কেন্দ্রের বাইরে সামান্য সমস্যা থাকলেও ভোটকেন্দ্রের ভেতরে কোনো সমস্যা নেই। এখানে সুষ্ঠুভাবেই ভোট হচ্ছে।

আপনার মতামত দিন

Posted ৭:২৩ অপরাহ্ণ | রবিবার, ২৮ নভেম্বর ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com