সোমবার | ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

বরিশালে জমে উঠেছে বিসিক উদ্যোক্তা মেলা

লিটন বাইজিদ, বরিশাল :

বরিশালে জমে উঠেছে বিসিক উদ্যোক্তা মেলা

লিটন বাইজিদ, বরিশাল :  বরিশালের বিসিক শিল্পনগরীর বিসিক বালুর মাঠে গত ১০ নভেম্বর উদ্বোধন হয়েছে বিসিক উদ্যোক্তা মেলা। বিভিন্ন উদ্যোক্তা ও ব্যবসায়ীদের নিয়ে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে মেলা শুরু হয়। ইতিমধ্যে নগরীর মানুষের মাঝে সাড়া ফেলেছে উদ্যোক্তা মেলা। প্রতিদিন হাজারো দর্শনার্থীদের ভিড়ে মুখরিত থাকে মেলা প্রাঙ্গণ। মেলায় উদ্যোক্তাদের হাতে তৈরি বিভিন্ন শিল্পকর্ম ও পণ্য সামগ্রী কম দামে কিনতে ছুটে আসে বিভিন্ন জায়গা থেকে আগত দর্শনার্থী ও ক্রেতারা। মেলায় সুস্থ ধারার বিভিন্ন বিনোদনসহ বাচ্চাদের জন্য রয়েছে আকর্ষণীয় অনেক বিনোদনের সুবিধা।

এছাড়া মেলার প্রবেশদ্বারে স্বাস্থ্যবিধি নিয়ন্ত্রণের জন্য রয়েছে ফ্রী মাক্স বিতরণ, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার যাহা স্বাস্থ্যবিধি মানতে সহায়ক ভূমিকা পালন করছে। এছাড়া মেলার উল্লেখযোগ্য বিষয় হল সকল শ্রেণী-পেশার দর্শনার্থীদের জন্য ফ্রি প্রবেশের ব্যাবস্থা ।

মেলায় বিভিন্ন উদ্যোক্তাদের অংশগ্রহণে প্রায় ৮০ টি দোকান রয়েছে তারমধ্যে উল্ল্যেখযোগ্য হচ্ছে জুতার দোকান, ব্যাগের দোকান, জামা কাপড়ের দোকান, শাড়ির দোকান, আচারের দোকান, বিভিন্ন তাঁত শিল্পের দোকান, বাচ্চাদের খেলনার দোকান, ক্রোকারিজ এর দোকান সহ অনেক রকমের ব্যতিক্রমী পণ্য নিয়ে হাজির হয়েছেন উদ্যোক্তারা।

মেলার নিরাপত্তার জন্য রয়েছে ১০ টির বেশি সিসি ক্যামেরা এছাড়া শান্তি শৃঙ্খলা রক্ষার্থে সার্বক্ষণিক প্রশাসনের নজরদারি অব্যাহত রয়েছে। মেলার মূল আকর্ষণ হিসেবে রয়েছে বাচ্চাদের বিনোদনের জন্য রাইডিং এর ব্যবস্থা যেমনঃ জাম্পিং জোন, বল হাউজ, ট্রেন, নৌকা দোলনা, চড়ক বাজি, হানি সিং, সুপার চেয়ার, পানির ফোয়ারা, বেলুন সুট সহ আরো অনেক কিছু।

মেলায় ঘুরতে আসা এক দম্পতি বলেন করোনা মহামারী প্রকোপ কাটিয়ে দীর্ঘদিন পরে বরিশালে মেলা শুরু হওয়ায় মেলায় আসতে পেরে অনেক ভালো লাগছে, এখানে দেখা ও কেনার মতো অনেক কিছু আছে, বিশেষ করে বাচ্চাদের বিনোদনের আয়োজনটি বেশি ভালো লেগেছে ।

সার্বিক বিষয় নিয়ে মেলা কর্তৃপক্ষ বলেন, আমরা যথাসাধ্য চেষ্টা করছি মেলায় আসা সকল দর্শনার্থীদের স্বাস্থ্যসুরক্ষা, শৃঙ্খলা ও নিরাপত্তা নিশ্চিত করা, তাই সকলে স্বাস্থ্যবিধি মেনে মেলায় আসুন এবং নতুন নতুন উদ্যোক্তাদের উদ্বুদ্ধ করুন।

আপনার মতামত দিন

Posted ৮:৩৭ অপরাহ্ণ | শুক্রবার, ১৯ নভেম্বর ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com