সোমবার | ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

কুয়াকাটায় বে- সরকারিভাবে উপকূল দিবস পালিত

জাহিদ, কুয়াকাটা (পটুয়াখালী) সংবাদদাতাঃ-

কুয়াকাটায় বে- সরকারিভাবে  উপকূল দিবস পালিত

‘কাউকে পিছনে ফেলে নয়’ এই স্লোগানকে সামনে রেখে রুরাল ইনহ্যান্সমন্টে র্অগানাইজশেন (রিও) বে-সরকারীভাবে পালন করেছে উপকূল দিবস। দিবসটি উপলক্ষে আজ সকাল ১১টায় কুয়াকাটা প্রেসক্লাবে আলোচনা সভা ও দোয়া মোনাজাতের আয়োজন করা হয়। স্বেচ্ছাসেবি সংগঠন রুরাল ইনহ্যান্সমন্টে র্অগানাইজশন (রিও)’র নির্বাহি পরিচালক মো.সাইদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রধান অতিথি হিসেবে কুয়াকাটা প্রেস ক্লাবের সভাপতি জনাব নাসির উদ্দিন বিপ্লব। এ সময় উপস্থতি ছিলেন কুয়াকাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী সাঈদ, বাংলাভিশন টেলিভিশন কলাপাড়া- কুয়াকাটা প্রতিনিধি জহিরুল ইসলাম মিরন, ভোরের কাগজের আনোয়ার হোসনে আনু,বিজয় টেলিভিশিনের কুয়াকাটা প্রতিনিধি হোসাইন আমির, অনলাইন পোর্টাল জাগো নিউজ প্রতিনিধি আসাদুজ্জামান মিরাজ, জাতীয় দৈনিক “স্বাধীন বাংলা” পত্রিকার কুয়াকাটা প্রতিনিধি মোঃ জাহিদসহ প্রমূখ।

প্রধান অতিথি তার বক্তব্য বলেন, আজ সেই ভয়াল ১২ নভেম্বর। ১৯৭০ সালের এই দিনটিতে উপকূলের উপর দিয়ে বয়ে গেছে প্রলয়ঙ্কারী ঘূর্নিঝড় ‘ভোলা সাইক্লোন ‘। এই প্রলয়ঙ্কারী ঘূর্নিঝড় ও জলোচ্ছ্বাসে ভোলাসহ উপকূলীয় অঞ্চল বিরানভূমিতে পরিনত হয়। ১০ লক্ষের অধিক প্রাণহানি হয় বলে ধারনা করা হয়। তাই দিনটিকে সরকারিভাবে উপকূল দিবস ঘোষনা করার জোর দাবি জানান।

 

আলোচনা সভা শেষে র্ঘূণঝিড়ে নিহতদের রুহের মাগফরোত কামনায় দোয়া মোনাজাত করা হয়।দোয়া মোনাজাত পরচিালনা করেন, মাওলানা মোঃ জাহিদ।

 

আপনার মতামত দিন

Posted ৫:২৫ অপরাহ্ণ | শুক্রবার, ১২ নভেম্বর ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com