বৃহস্পতিবার | ২০শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

সোনামসজিদ স্থল বন্দরে পণ্য পরিবহনে দেখা দিয়েছে বাংলাদেশি ট্রাকসংকট

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জ :

সোনামসজিদ স্থল বন্দরে পণ্য পরিবহনে দেখা দিয়েছে বাংলাদেশি ট্রাকসংকট

ফেরদৌস সিহানুক শান্ত, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থল বন্দরে ধর্মঘটের প্রভাব পড়তে শুরু করেছে। শনিবার সকাল থেকে স্বাভাবিক নিয়মে শুরু হয়েছে বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম। তবে পণ্য পরিবহনে দেখা দিয়েছে বাংলাদেশি ট্রাকসংকট। ব্যবসায়ী নেতারা বলছেন, এভাবে চলতে থাকলে ব্যাপক ক্ষতির সম্মুখীন হবেন ব্যবসায়ীরা।
সোনামসজিদ সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিউর রহমান টানু জানান, সকাল থেকে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম চলছে। তবে ভারত থেকে পণ্য নিয়ে দেশে প্রবেশের পর পরিবহনের জন্য বাংলাদেশি ট্রাকের সংকট দেখা দিয়েছে।
তিনি আরও বলেন,পণ্য পরিবহনের জন্য প্রতিদিন প্রয়োজন ৪০০-৪৫০ ট্রাক, পাওয়া গেছে মাত্র ৭০-৮০টি ট্রাক। এদিকে, আমদানিকৃত কাঁচামালপণ্য পেঁয়াজ,মরিচ ফল এগুলো সঠিক সময়ে সরবরাহ করতে না পারলে পচে নষ্ট হয়ে যাবে। এতে ক্ষতির সম্মুখীন হবেন ব্যবসায়ীরা। তেলের মূল্য বৃদ্ধির জন্য বাস-ট্রাক ধর্মঘট ডাকায় এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।
সোনামসজিদ স্থল শুল্কবন্দরের সহকারি কাষ্টমস কমিশনার মমিনুল ইসলাম বলেন, সকাল ৯টা থেকে বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে, চলবে সাড়ে ৬টা পর্যন্ত। দিনশেষে জানা যাবে কতটি ট্রাক দেশে প্রবেশ করল। সাধারণত প্রতিদিন ৪৫০-৪০০ ট্রাক দেশে প্রবেশ করে। রাজস্ব আদায় হয় প্রায় আড়াই কোটি টাকা। ধর্মঘটের প্রভাব এখনো বন্দরে খুব বেশি পড়েনি। তবে ব্যবসায়ীরা ট্রাক সংকটের বিষয়টি মৌখিকভাবে জানিয়েছেন।

আপনার মতামত দিন

Posted ৯:১৩ অপরাহ্ণ | শনিবার, ০৬ নভেম্বর ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com