সোমবার | ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

ধর্ম যার যার-বাংলাদেশ সকল ধর্মের মানুষের : ন্যাপ মহাসচিব

মারুফ সরকার,ঢাকা:

ধর্ম যার যার-বাংলাদেশ সকল ধর্মের মানুষের : ন্যাপ মহাসচিব

সনাতন হিন্দু সম্প্রদায়ের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বাংলাদেশ সহ সকল দেশের হিন্দু সম্প্রদায়ের প্রতি শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, ধর্ম যার যার বাংলাদেশ সকল ধর্শের মানুষের। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জল দৃষ্টান্ত। এদেশে সকল ধর্ম ও বর্ণের মানুষ যুগ যুগ ধরে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছে। বাংলাদেশ ন্যাপ দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে বদ্ধপরিকর।

বুধবার (১৩ অক্টোবর) শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রমনা কালি মন্দির পরিদর্শন শেষে উপস্থিত হিন্দু সম্প্রদায়ের প্রতি শুভেচ্ছা জানিয়েছে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, হিন্দু মুসিলম সকলে মিলে বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব, গণতন্ত্র রক্ষা করবো এবং সারা বিশ্ববাসীকে বলবো, ‘আমরা বাংলাদেশি’৷বাংলাদেশ হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিষ্টান সব ধর্মের সম্প্রীতির এক উজ্জল চারণভূমি। সাম্প্রদায়িক সম্প্রীতি বিষয়ে অনেক দেশই বাংলাদেশ থেকে শিক্ষা নিতে পারে৷

তিনি আরো বলেন, প্রকৃতপক্ষে সকল ধর্মের মর্মবাণী হচ্ছে মানবসেবার মাধ্যমে সৌহার্দ্য ও সম্প্রীতি স্থাপন করা, মানুষের মঙ্গল করা। ধর্মের এই মর্মবাণী সবাই ধারণ করতে পারলেই পৃথিবীতে কোনো হানাহানি, মারামারি ও অশান্তি আর থাকবে না। স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা ভাসানীর পথধরে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে মেহনিত মানুষের মুক্তি লক্ষে আমাদের এক সাথে কাজ করে যেতে হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, কল্যাণ পার্টি ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, দলের ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, তথ্য ও গবেষণা সম্পাদক মোহাম্মদ একলাছুল হক, কেন্দ্রীয় নেতা বাদল দাস প্রমুখ।

আপনার মতামত দিন

Posted ৫:৪৬ অপরাহ্ণ | বুধবার, ১৩ অক্টোবর ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com