বৃহস্পতিবার | ২৭শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

নড়াইলে ৪ জনের যাবজ্জীবন ২ জন পলাতক

উজ্জল রায়, নড়াইল থেকে :

নড়াইলে ৪ জনের যাবজ্জীবন ২ জন পলাতক

উজ্জ্বল রায়, নড়াইল থেকে : নড়াইলে ১৫ দিনের ব্যবধানে মাদক মামলায় নড়াইলে ৪ জনের যাবজ্জীবন কারাদন্ডাদেশ দেয়া হয়েছে। এর মধ্যে বৃহস্পতিবার (৭অক্টোবর) দুপুরে দুই মাদক কারবারিকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো এক বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। জেলা ও দায়রা জজ মুন্সী মোঃ মশিয়ার রহমান এ আদেশ দেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলো-সাতক্ষীরা জেলার কালিগঞ্জ থানার ব্রজপাটলী গুচ্ছগ্রামের বাসিন্দা জাহাঙ্গীর আলম এবং আব্দুল হাকিম গাজী। আসামিরা পলাতক রয়েছে।
মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালের ৭ আগস্ট বিকেলে নড়াইল-যশোর সড়কের আবাদ মোড়ে ইঞ্জিনচালিত আলম-সাধুর বডির ভেতর থেকে এক হাজার ২২৫ বোতল ফেনসিডিল উদ্ধার করে পুলিশ। নয়জনের সাক্ষ্য প্রমাণ শেষে আসামিদের যাবজ্জীবন কারাদন্ডাদেশ দেয়া হয়। এছাড়া জব্দকৃত ফেনসিডিলগুলো ধ্বংসসহ আলম-সাধু গাড়িটি নিলামে বিক্রি করে সেই টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমার নির্দেশ দেয়া হয়েছে। এদিকে, গত ৩ অক্টোবর সকাল ১০টার দিকে জেলা ও দায়রা জজ মুন্সী মোঃ মশিয়ার রহমান মাদক মামলায় মিঠু বিশ্বাস (৩২) নামে এক যুবকের যাবজ্জীবন কারাদন্ডাদেশ দেন। এছাড়া ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো এক বছরের বিনাশ্রম কারাদন্ডাদেশ দেয়া হয়েছে। মিঠু যশোরের কোতয়ালী থানার আড়পাড়া এলাকার আব্দুস সামাদ বিশ্বাসের ছেলে। মামলার বিরবণে জানা যায়, ২০১২ সালের ৩০ নভেম্বর দুপুরে নড়াইল-যশোর সড়কের চাঁচড়া এলাকায় যাত্রীবাহী বাসে তল্লাশিকালে মিঠু বিশ্বাসের কাছ থেকে ৪৯ বোতল ফেনসিডিল উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মিঠুর নামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের হয়। সাক্ষ্য প্রমাণ শেষে মিঠু বিশ্বাস দোষী প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ দেয়া হয়। অন্যদিকে, গত ২২ সেপ্টেম্বর সকালে মাদক মামলায় নড়াইল শহর সংলগ্ন লস্করপুর গ্রামের রিক্তা পারভীনকে (৪৫) যাবজ্জীবন কারাদন্ডাদেশ দেন জেলা ও দায়রা জজ আদালত। রিক্তা লস্করপুর গ্রামের শহিদুল ইসলাম মেম্বরের স্ত্রী।
মামলার বিরবণে জানা যায়, ২০১৫ সালের ৮ সেপ্টেম্বর দুপুরে নড়াইল সদরের লস্করপুর গ্রামে আসামি রিক্তা পারভীনের বসতবাড়ি থেকে ৬৪ বোতল ফেনসিডিল এবং ৩০০ গ্রাম গাঁজা উদ্ধার করে পুলিশ। ১৫ দিনের ব্যবধানে দু’টি মাদক মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদন্ডাদেশ দেয়া হলো।

আপনার মতামত দিন

Posted ৮:৫৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ অক্টোবর ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com