শুক্রবার | ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

সংবিধানের বাইরে গিয়ে নির্বাচন করা অসম্ভব

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জ :

সংবিধানের বাইরে গিয়ে নির্বাচন করা অসম্ভব

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জ ; বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, জাতীয় সংসদসহ সকল নির্বাচন সংবিধান অনুযায়ী অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন সাংবিধানিক ক্ষমতা নিয়ে নিরপেক্ষভাবে কাজ করছে এবং আগামীতেও করবে। স্বাধীনতা বিরোধীদের অযৌক্তিক দাবি অনুযায়ী নিরপেক্ষ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কোন স্থান নেই সংবিধানে। দেশের সংবিধানকে অসম্মান করে বলেই বিএনপি-জামায়াত এমন মনগড়া দাবি করে।

চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা স্বেচ্ছাসেবকলীগের আয়োজনে বুধবার (০৬ অক্টোবর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ পৌরপার্কে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, আগামী দিনে জনগণের সমর্থন নিয়েই সরকার গঠন করতে চাই আওয়ামীলীগ। সে লক্ষ্যে সকল নেতাকর্মীকে দায়িত্ব নিতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড জনগণের সামনে তুলে ধরতে হবে। কারন জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জন্য তার সবকিছু বিলিয়ে দিচ্ছেন। ১৯৭৫ সালের পর খুনি জিয়ার হুমকি-আগ্রাসন উপেক্ষা করে দলকে পুর্নগঠনে কাজ শুরু করেছেন। নানা চড়ায়-উৎরাই পেরিয়ে তিনি আজ দলকে সুসংগঠিত করতে সক্ষম হয়েছেন। তিনি আমাদের জন্য কাজ করছেন, আমরা তার জন্য দোয়া ও সহযোগিতা করলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে পারবো।

তারেক জিয়াকে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারী উল্লেখ করে কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, স্বাধীনতাবিরোধী শক্তি এখনও প্রতিদিন দেশের বিরুদ্ধে নানা ষড়যন্ত্রে লিপ্ত। স্বাধীনতা বিরোধী শক্তি যতদিন সোচ্চার থাকবে, আওয়ামীলীগের সংগ্রাম ততদিন চলবে। বঙ্গবন্ধুর হত্যাকারী যতদিন থাকবে, খুনিদের দেহে রক্ত বইবে, সাম্প্রদায়িক শক্তি টিকে থাকবে, আমরা ততদিন সংগ্রাম চালিয়ে যাবো। অপরাজনীতির বিরুদ্ধে সকল নেতাকর্মীদের একসাথে কাজ করতে হবে।

বিএনপি-জামায়াত গণতন্ত্রের নামে দেশে দুঃশাসন চালিয়েছে উল্লেখ করে তিনি বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে জিয়াউর রহমান জামায়াতের নেজামী, আব্দুল কাদেরসহ স্বাধীনতাবিরোধীদের রাজনীতিতে প্রতিষ্ঠিত করেছিল। পরবর্তী সময়েও বিএনপির দুঃশাসনের কথা আমরা ভুলিনি। আওয়ামীলীগের হাজার হাজার নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়েছে, জেলে আটক করেছে। অমানবিক নির্যাতন করেছে আওয়ামীলীগের নেতাকর্মীদের প্রতি। তাদের এসমস্ত কার্যক্রমের জন্য বর্তমানে তাদেরকে প্রত্যাখান করেছে দেশের মানুষ।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, দেশের চলমান উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে মাদকের বিরুদ্ধে লড়াই করতে হবে। ভবিষ্যৎ প্রজন্মকে বাঁচাতপ মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ মাদকের বিরুদ্ধে সোচ্চার রয়েছে। কারন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রাজনীতিতে মাদকের কোন স্থান নেই। তাই নেত্রীর সঠিক দিক নির্দেশনা অনুসরণ করে আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের জেলা কমিটি গঠনের পূর্বে ডোপ টেস্টের সিধান্ত নিয়েছে। ডোপ টেস্টে নেগেটিভ আসলেই নেতা নির্বাচিত করা হবে।

শেখ হাসিনার নেতৃত্বের কারনে বর্তমানে দেশের শহর-গ্রামের পার্থক্য করা যায় না মন্তব্য করে আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আজ ঘুরে দাঁড়িয়েছে। তাঁর নেতৃত্বে বাংলাদেশ আজ ঐক্যবদ্ধ। প্রধানমন্ত্রীর জন্য আমরা এখন সারাবিশ্বে সম্মানিত। এমনকি তার সাফল্যের ফলস্বরূপ জাতিসংঘ তাকে বিভিন্ন পদকে ভূষিত করছে। তাঁর এসব অর্জনের জন্য আমরা গর্বিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গঠন করতে সকল নেতাকর্মীকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ইফতেখারুল ইসলাম সুজনের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ। সম্মেলনের প্রধান বক্তা ছিলেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক এমকেএম আফজালুর রহমান বাবু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহাম্মদ জিয়াউর রহমান, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি ম. আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক শাহ্ জালাল মুকুল।

জেলা ছাত্রলীগ ও যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক শহিদুল হুদা অলকের সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, ঝিনাইদহ সাইদুল করিম মিন্টু, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, ডা. গোলাম রাব্বানীসহ জেলা আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পরে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের কমিটি গঠন করা হয়।

আপনার মতামত দিন

Posted ৭:১৯ অপরাহ্ণ | বুধবার, ০৬ অক্টোবর ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com